উত্তরায় বিপুল অস্ত্র-গুলি উদ্ধার

বিডিমেট্রোনিউজ রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে শতাধিক পিস্তল ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করেছে দমকল বাহিনী।

উত্তরা ১৬ নম্বর সেক্টরের বৌদ্ধ প্যাগোডার পাশে খাল থেকে এসব আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন দমকল বাহিনীর মহাপরিচলক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খান।

তিনি বলেন, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে ১০৮টি চাইনিজ পিস্তল, ২৫৫টি ম্যাগাজিন, এক হাজার রাউন্ড গুলি এবং ১১টি বেয়নেট রয়েছে।

দমকল বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষ থেকে পরিদর্শক মাহমুদুল হক বলেন, “তুরাগ থানার তথ্যের ভিত্তিতে শনিবার বেলা ২টায় এই অভিযান শুরু করা হয়েছে। ডুবুরি মনির ও মকবুল উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন।”

সন্ধ্যা সোয়া ৭টার দিকে পুলিশের সহকারী কমিশনার (মিডিয়া) হাফিজুর রহমান বলেন, “যে ম্যাগাজিনগুলো পাওয়া গেছে তার মধ্যে ২২০টি এসএমজির; পিস্তলগুলো সেভেন পয়েন্ট সিক্স বোরের গ্লোক পিস্তল। ফায়ার সর্ভিসের সঙ্গে স্থানীয় থানা পুলিশও অভিযানে রয়েছে। সন্ধ্যা সোয়া ৭টা পর্যন্ত এই অভিযান চলছিল বলে জানান হাফিজুর রহমান।

অপরদিকে ফায়ার সার্ভিস সদর দফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার কর্মীরা ওই নালা থেকে ১০৮ চাইনিজ রাইফেল, একহাজার রাউন্ড বুলেট, ২৫০টি ম্যাগজিন ও ১১টি বেয়োনেট উদ্ধার করেছেন।

রাত পৌনে ৮টার দিকে এ সংবাদ লেখা পর্যন্ত বেরিবাঁধ সংলগ্ন ওই খালে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার অভিযান চলছিলো। পুরো এলাকা ৠাব, পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন। সাধারণ মানুষ ও কোনো গণমাধ্যম কর্মীকে সেখানে যেতে দেওয়া হচ্ছে না।

ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগের বিধান ত্রিপুরা, তুরাগ থানার ওসি খুদরাত এ খোদাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Print Friendly

Related Posts