ধামরাইয়ে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে নতুন জামা বিতরণ

রাসেল হোসেন, ধামরাই: সুবিধা বঞ্চিত শিশুদের হৃদয় ভরে উঠুক পবিত্র ঈদের আনন্দে, নতুন জামায় ঢেকে যাক দুঃখ-কষ্টের ঘন ছায়া- এ প্রতিপাদ্য সামনে রেখে ঢাকার ধামরাইয়ে সামাজিক সেচ্ছাসেবী সংগঠন অঙ্কুরের ৫ম প্রচেষ্টায় আজ মঙ্গলবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সমাজের প্রায় তিন শতাধিক অসহায় সুবিধা বঞ্চিত ছিন্নমূল শিশুদের মাঝে নতুন জামা বিতরণ করা হয়েছে।

জামা বিতরণের পূর্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা শীবলীউজ্জামান, ঐতিহ্যবাহী ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জিয়ারত আলী খান, সাবেক শিক্ষক সোনা মিয়া, শফিকুল ইসলাম, দৈনিক প্রথম আলোর সাব এডিটর মাহমুদ ইকবাল প্রমুখ।

আলোচনা সভা চলাকালীন সময়ে প্রায় তিন শতাধিক অসহায় শিশু তাকিয়ে ছিল কখন তাদেরকে নতুন জামা দেয়া হবে। আলোচনা সভার পরে যখন অসহায় শিশুদের হাতে নতুন জামা দেয়া হয় তখন তাদের মুখে বজ্রহাসি ফুটে উঠে।

অঙ্কুরের সভাপতি বেসরকারী টিভি চ্যানেল এনটিভিতে কর্মরত মো মঞ্জুরুল হক রনি বলেন, সংগঠনটি শুধু ধামরাইয়ের অসহায় শিশুদের নিয়ে কাজ করবে না। এ সংগঠন সারা দেশে পর্যায় ক্রমে কাজ করবে। যাতে কোথাও কোন শিশু নতুন জামা ও শিক্ষার আলো থেকে বঞ্চিত না থাকে।

ধামরাইয়ে কর্মজীবি ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সম্পূর্ণ অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন অঙ্কুর। ছিন্নমূল অসহায় ও সুবিধা বঞ্চিত পথশিশু এবং নিরর মানুষদের লেখাপড়া করানো এবং তাদের মুখে হাসি ফুটানোর জন্যই এ সংগঠন।

Print Friendly

Related Posts