বৃন্দাবনে ১২০ শ্রমিকের ঘরের বিদ্যুৎ উদ্বোধন করলেন এমপি কেয়া চৌধুরী

মোঃ মামুন চৌধুরী, হবিগঞ্জ: জেলার বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের পাহাড়ি এলাকায় বৃন্দাবন চা বাগানের অবস্থান। এ বাগানের চা শ্রমিকদের জীবনমান এগিয়ে নিতে এমপি কেয়া চৌধুরী নিজ উদ্যোগে কাজ শুরু করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বরাদ্দের জন্য আবেদন করেন। এতে একের পর এক বরাদ্দ নিয়ে আসেন তিনি। এ বরাদ্দগুলো বাগানের মসজিদ, মন্দির, স্কুলে প্রদান করেন। বরাদ্দ দেন নলকূপও।

সর্বশেষ শ্রমিকদের ঘর বিদ্যুতের আলোয় আলোকিত করতে এমপি কেয়া চৌধুরী বিদ্যুৎ সংযোগের জন্য ৬৫ লাখ ৭৯ হাজার ৩০০ টাকা বরাদ্দ নিয়ে আসেন। এ বরাদ্দে হপবিস লাইন নির্মাণ করেছে। এতে করে বঞ্চিত চা শ্রমিক পরিবারগুলো বিদ্যুৎ সংযোগের আওতায় চলে আসে। ৪ সেপ্টেম্বর বিকেলে তৃণমূলকে সাথে নিয়ে এ বাগানের লেবার লাইনের ১২০ পরিবারের বিদ্যুৎ সংযোগ আনুষ্ঠানিক উদ্বোধন করেন এমপি কেয়া চৌধুরী।

এ উপলক্ষে বাগানের জেনারেল ম্যানেজার আবুল ফয়েজ কুতুবীর সভাপতিত্বে ও সাবেক ছাত্রলীগ নেতা নূরুল হকের পরিচালনায় উদ্বোধনী সভায় প্রধান অতিথি ছিলেন- এমপি কেয়া চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বাবুল কুমার দাশ, বাগান ম্যানেজার মোঃ নাছির উদ্দিন, পুটিজুরী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি হাজী শামছু মিয়া, স্নানঘাট ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডাঃ হারুনুর রশিদ, হপবিস এজিএম(সদস্যসেবা) সামিউল আশরাফ, এজিএম অরুপ কুমার দাস, ওয়্যারিং ইন্সপেক্টর আনিসুর রহমান।

বক্তব্য রাখেন- পঞ্চায়েত সেক্রেটারী সীতারাম রাজভর, শ্রমিক নেতা কাজল দাশ, কান্তি চাষা, পুটিজুরী ইউনিয়ন যুবলীগের যুগ্ম-সম্পাদক পারুল মিয়া, যুবলীগ নেতা সাইফুর রহমান আজাদ ও হারুনুর রশিদ প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন- এ বিদ্যুৎ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। এ উপহারে চা শ্রমিকদের ঘর আলোকিত করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

তিনি বলেন, আমাকে বলতে হয়নি। আমি নেত্রীর কাছ থেকে বরাদ্দ নিয়ে এসে এ বাগানের মসজিদ, মন্দির, স্কুলের উন্নয়ন করেছি। নলকূপ দিয়েছি। বাগানের স্কুলে একটি নতুন ভবন বরাদ্দ নিয়ে আসার জন্য কাজ করছি। তিনি বলেন, চাই শুধু আপনাদের দোয়া ও ভালবাসা। উন্নয়ন চলমান রাখতে হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে।

তিনি বলেন, আমার পিতা বীর মুক্তিযোদ্ধা কমান্ডেন্ট মানিক চৌধুরীর নেতৃত্বে চা শ্রমিকদের নিয়ে তীরন্দাজ বাহিনী গঠন হয়েছিল। এ বাহিনী মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেছিল।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমার পিতাও আপনাদের(চা শ্রমিক) কল্যাণে কাজ করে গেছেন। আমিও সে বাবার কন্যা হিসাবে আপনাদের পাশে রয়েছি। জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বরাদ্দ নিয়ে এসে আপনাদের কল্যাণে কাজ করছি।

সভায় এ আসনে এমপি কেয়া চৌধুরীকে নৌকা প্রতীক দেওয়ার জন্য জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চা শ্রমিকরা জোরালো দাবী জানিয়েছেন।

Print Friendly

Related Posts