রাজীবের দুই ভাই’র পড়ালেখার দায়িত্ব নিল সমাজকল্যাণ মন্ত্রণালয়

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রাজধানীতে বাসচাপায় হাত হারানোর পর হাসপাতালে মারা যান রাজীব। রাজীবের দুই ভাইয়ের পড়ালেখার দায়িত্ব নেওয়ার পাশাপাশি তার পরিবারকে এককালীন পঞ্চাশ হাজার টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

বুধবার দুপুরে সচিবালয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন এ কথা জানান।

তিনি বলেন, রাজীবের পরিবারকে এককালীন পঞ্চাশ হাজার টাকা দেবার সিদ্ধান্ত হয়েছে। আমরা রাজীবের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি। রাজীবের পরিবার সম্মতি দিলে ছোট দুই ভাই মেহেদি ও আব্দুল্লাহকে মিরপুরের শিশু পরিবারে রেখে তাদের শিক্ষার ব্যবস্থা করা হবে।

প্রসঙ্গত, গত ৩ এপ্রিল কারওয়ান বাজারে পান্থকুঞ্জ পার্কের সামনে বিআরটিসির একটি বাসের সঙ্গে স্বজন পরিবহনের একটি বাসের চাপায় পড়ে ডান হাত হারান রাজীব। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার দিনগত রাত ১২টা ৪০ মিনিটে রাজীব হোসেনকে মৃত ঘোষণা করেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা। বাউফল উপজেলার বাসিন্দা রাজীব তৃতীয় শ্রেণিতে পড়াকালে মা এবং অষ্টম শ্রেণিতে পড়াকালে বাবাকে হারান। এরপর মতিঝিলে খালা জাহানারা বেগমের বাসায় থেকে এসএসসি ও এইচএসসি পাস করেন। এরপর তিতুমীর কলেজে স্নাতকে ভর্তি হয়ে যাত্রাবাড়ীতে মেসে থেকে পড়াশোনা করছিলেন রাজীব। পাশাপাশি তিনি একটি কম্পিউটারের দোকানেও কাজ করতেন। নিজের পড়াশোনার পাশাপাশি ছোট দুই ভাইয়ের খরচও চালাতে হতো তাকে।

Print Friendly

Related Posts