চিত্রনায়ক জসিমের দুই ছেলের ব্যান্ডদলের নাম ‘ওন্ড’

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ চিত্রনায়ক জসিম। বাংলার অগনিত দর্শক এই অভিনেতাকে মনে রেখেছেন এখনো। মৃত্যুকালে তিন পুত্র রেখে গেছেন জসিম। সামী, রাতুল ও রাহুল। জসিমের দুই ছেলে চলচ্চিত্র নয় বরং গান নিয়ে মেতে আছেন। দুই ভাই ও আরো দুই বন্ধু মিলে গড়েছেন একটি আন্ডারগ্রাউন্ড ব্যান্ড দল!

তাদের রক মেটাল ব্যান্ডদলের নাম ‘ওন্ড’ (Owned)। জসিমের জৈষ্ঠপুত্র সামী (ড্রামার) ও মেঝছেলে রাতুল (ভোকালিস্ট, বেজ) এবং আরও দুজন গিটারিস্ট মিলে মোট ৪ জনে গড়েছেন এই দলটি। যার নেতৃত্বে আছেন সামী।

বড় ছেলে সামী বললেন, গান শুনতে শুনতেই এক সময় নিজেদের বন্ধুবান্ধব মিলে একটি ব্যান্ড দল গড়ার চিন্তা মাথায় আসে। তিনি জানান, ৫ জন সদস্য নিয়ে ২০০৭ সালে ব্যান্ডদল ‘ওন্ড’ তৈরি হলেও ২০১১ সাল থেকে নতুনভাবে ৪ সদস্য নিয়ে যাত্রা শুরু করে দলটি। ‘ওন্ড’ ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘ওয়ান’ প্রকাশ হয়েছিল ২০১৪ সালে। দ্বিতীয় অ্যালবাম ‘টু’ প্রকাশ হয়েছিল ২০১৭ সালের আগস্ট মাসে৷

ধীরে ধীরে গান নিয়ে নিজেদের অগ্রসর হওয়ার কথাই বললেন সামী। জানান, যখন ব্যান্ড তৈরি করেছিলাম সেসময় টার্গেট ছিল না এতদূর আসবো। ধীরে ধীরে আমাদের কাজের পরিধি বিস্তৃত হয়েছে। মানুষ আমাদের গান গ্রহণ করেছে। নিয়মিত ধানমন্ডির রাশিয়ান কালচার সেন্টার, উত্তরা, গুলশান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়সহ ঢাকার বাইরেও শো করছি। ২০১৪ সালে প্রথম অ্যালবাম এসেছিল, ২০১৭ তে দ্বিতীয় আবার ২০২০ সালে আমাদের নতুন অ্যালবাম আনবো।

সামী জানালেন, চলতি মাসেই এ ব্যান্ডের ব্যানারে প্রকাশ হবে একটি মিউজিক ভিডিও। ‘ওন্ড’ ব্যান্ডের দ্বিতীয় অ্যালবামের ‘বন্দী’ শিরোনামের গানের মিউজিক ভিডিও করা হয়েছে। নির্মাণ করেছেন শাহরিয়ার রহমান। রক মিউজিক যেমন, সেভাবেই ভিডিও দর্শকরা দেখতে পাবে। বিগ বাজেটে ভিডিওটি নির্মাণ করা হয়েছে।

Print Friendly

Related Posts