কেজেআরসি’র দু’মাসব্যাপী ফ্রি চক্ষু শিবির উদ্বোধন

বিডিমেট্রোনিউজ, খুলনা কুয়েত জয়েন্ট রিলিফ কমিটি-কেজেআরসি বাংলাদেশ অফিস সারাদেশে আগস্ট ও সেপ্টেম্বর মাস জুড়ে বিনামূল্যে চক্ষু শিবির পরিচালনা কার্যক্রম শুরু করেছে। শুক্রবার খুলনার ডুমুরিয়া উপজেলার শানতলা মদিনাতুল উলুম মোহাম্মদীয়া মাদ্রাসা প্রাঙ্গনে এই চক্ষু শিবির কর্মসূচীর উদ্বোধন করেন মৎস ও প্রাণীসম্পদ প্রতিমন্ত্রী বাবু নারায়ণ চন্দ্র চন্দ।

এতে বিশেষ অতিথি ছিলেন শেখ আব্দুল্লাহ আল-নূরী চ্যারিটি সোসাইটি-কুয়েত এর চেয়াম্যান ও কুয়েত ন্যাশনাল পেট্রোলিয়াম কোম্পানীর সাবেক চেয়ারম্যান জামাল আব্দুল খালেক আল-নূরী, কেজেআরসি বাংলাদেশ অফিসের মহাপরিচালক ড. গাজী মোঃ জহিরুল ইসলাম, ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শিফাত মেহনাজ এবং ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান মোস্তফা সারোয়ার ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ডুমুরিয়া ও আড়ংঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম ও নাসিম আহমাদ এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান রামপ্রসাদ জোয়ার্দার।

বিশিষ্ট শিল্পতি আলহাজ শেখ মজনুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই চক্ষু শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি এলাকার দরিদ্র চক্ষু রোগীদের জন্য এমন মানবিক ও মহৎ প্রকল্পে সহায়তার জন্য দাতা সংস্থার চেয়ারম্যান ও কেজেআরসি কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বক্তারা দলমত, জাতি ধর্ম ও শ্রেণী-পেশা নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে জঙ্গি সংকট সমাধানে এগিয়ে আসার আহ্বান জানান। ইসলামের অপব্যাখ্যার মাধ্যমে কেউ যাতে তরুণ সমাজকে ভুল পথে নিতে না পারে সে ব্যাপারে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে কাজ করার আহ্বান জানান।

কেজেআরসি বাংলাদেশ অফিসের মহাপরিচালক ড. গাজী মোঃ জহিরুল ইসলাম বলেন, এ কর্মসূচীর প্রথম পর্যায়ে খুলনার বিএনএসবি চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ও টেকনিশিয়ান দলের মাধ্যমে যশোর, খুলনা, বাগেরহাট ও বরিশাল অঞ্চলের ৫ শহস্রাধিক চক্ষু রোগীর বিনামূল্যে চক্ষু পরীক্ষা করে ঔষধ পত্র প্রদান এবং বাছাইকৃত ২০০০ ছানী পড়া রোগীর বিনা মূল্যে অপারেশন করে লেন্স সংযোজন করা হবে।

Print Friendly

Related Posts