ধামরাইয়ে নির্মাণাধীন দূর্গা প্রতিমা ভাংচুর

রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে নির্মাণাধীন  দুর্গা প্রতিমা ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। অজ্ঞাত পরিচয় দূর্বত্তরা রাতের আঁধারে শারদীয় দুর্গা পূজামন্ডপের জন্য নির্মাণাধীন প্রতিমা কার্তিক, গনেশ, দুর্গা,  লক্ষী ও অসুর ভাংচুর করেছে। এতে আতংকিত হয়ে পড়েছে শারদীয় দুর্গাপূজা উদযাপন কমিটি।

বুধবার (১৯ সেপ্টেম্বর) দিনগত রাতে ধামরাইয়ের আমতা ইউনিয়নের বড় নারায়নপুর গ্রামে সখীচরন কর্মকারের বাড়িতে এ প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটে।

ভুক্তভোগি পরিবার জানায়, বড নারায়নপুর গ্রামের স্বর্গীয় সত্য চরন কর্মকারের বাড়িতে শারদীয় দূর্গা পূজা চলে আসছে দীর্ঘদিন ধরে। সত্য চরন কর্মকারের পুত্র সখীচরন কর্মকার, সচীন্দ্র কর্মকার, গোপাল কর্মকার, নেপাল কর্মকার  ঢাকার তাঁতী বাজারের ব্যবসায়ী।

গ্রামের বাডিতে প্রতি বছরের মত প্রতিমা নির্মাণ করেন।  শেষ পর্যায়ে, শুকানোর অপেক্ষায় বাকি ছিল রংয়ের কাজ। এরই মধ্যে মঙ্গলবার গভীর রাতে দুস্কৃতিকারীরা মন্দিরে ঢুকে হাত মাথাসহ বিভিন্ন মুর্তির অংশগুলো ভেঙ্গে পালিয়ে যায়। বুধবার সকালে মুর্তি  ভাঙ্গার খবর পেয়ে ঢাকা থেকে বাডি ফিরে আতংকিত হয়ে পডেন পরিবারের সদস্যরা।

এব্যপারে ধামরাই থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তারা। ধামরাই থানা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও সিভিল প্রশাসনের কর্মকর্তারা সরেজমিনে পরিদর্শন করেছেন। এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ ও দুর্বৃত্তদের গ্রেফতার করার জন্য অভিযান চালানো হবে বলে জানান ধামরাই থানার অফিসার ইনচার্জ দিপক সাহা।

এ ব্যাপারে সখীচরন কর্মকারের সাথে কথা বললে তিনি জানান, এলাকাবাসির সাথে তার পরিবারের সু-সম্পর্ক রয়েছে। তবে স্থানীয় কারা এ ন্যাক্কারজনক কাজ করতে পারে তা ভাববার বিষয়।

কাওয়ালীপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত এসআই মোঃ কামরুজ্জামান  ও ধামরাই থানা পুলিশের ওসি তদন্ত মোঃ আশিকুজ্জামান আশিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ধামরাই থানার অফিসার ইনচার্জ দিপক সাহা বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সরেজমিনে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে যথযথ আইনগত ব্যবস্থা গ্রহণ ও দুর্বৃত্তদের গ্রেফতার করা হবে।

Print Friendly

Related Posts