জন্মদিনে বন্ধুদের ভালোবাসায় সিক্ত কবি রিপন শান

লালমোহন প্রতিনিধি: ৪৪তম জন্মদিনে বন্ধুদের ভালোবাসায় সিক্ত হলেন কবি রিপন শান। তাকে সংবর্ধনা দিয়েছে নুরুন্নবী চৌধুরী মহাবিদ্যালয় কৃষ্টিকানন এবং বন্ধুসংগঠন নেক্সাস ৯৩ । রোববার ৩ মার্চ সকাল ১১ টায় বদরপুর নুরুন্নবী চৌধুরী মহাবিদ্যালয়ের হলরুমে নবগঠিত কলেজ কেন্দ্রিক সাংস্কৃতিক বন্ধন-  কৃষ্টিকানন  তাকে এই সংবর্ধনা প্রদান করে।

কৃষ্টিকাননের ছাত্রসমন্বয়ক কাজী সোহাগ এর সভাপতিত্বে ও ছাত্রীসমন্বয়ক ছনিয়া জাহান তামান্নার সঞ্চালনায় সংবর্ধনায় বক্তব্য রাখেন-  সমাজবিজ্ঞান প্রভাষক রফিকুল ইসলাম মিলন, অফিস সহকারী মোঃ জামাল উদ্দিন, মোঃ ফখরুল ইসলাম, সহ ছাত্রসমন্বয়ক শরিফ হোসাইন, সহ ছাত্রীসমন্বয়ক নুসরাত জাহান আঁখিনূর,  কৃষ্টিকানন সদস্য মাসুকা বেগমসহ অন্যান্য ছাত্রছাত্রীরা।

এরপর ছিল কেককাটা, কবি কণ্ঠৈ অনুভুতি প্রকাশ, নির্বাচিত কবিতার আবৃত্তি, শুভেচ্ছা উপহার বিনিময় এবং বর্ণিল আতশবাজি।

IM_2

একই দিন বিকেলে লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমি মহড়া কক্ষে নেক্সাস ৯৩ বন্ধুসংগঠন রিপন শানকে কথা কবিতা গানের বর্ণাঢ্য পসরায় শুভেচ্ছা আড্ডা উপহার দেয়। এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ পুলিশ লালমোহন থানার অফিসার ইনচার্জ মীর খায়রুল কবির। উপজেলা শিল্পকলা একাডেমির সিনিয়র সহ-সভাপতি শিল্পী মণি দের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নেতা শাজাহান মিয়া, লালমোহন প্রেসক্লাবের সম্পাদক ও উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক জসিম জনি, নেক্সাস ৯৩ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম ঝন্টু পাঞ্চায়েত, অর্থ সম্পাদক লিটন কুমার রায়, দপ্তর সম্পাদক মনিরুজ্জামান রতন, উপজেলা শিল্পকলা একাডেমির সদস্য ও লালমোহন জার্নালিস্ট ফোরাম সভাপতি জাহিদুল ইসলাম দুলাল, মানবাধিকার কর্মী জাকির হোসেন জুয়েল এবং উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক মোঃ শাহাবুদ্দিন মিয়া । এখানেও এরপর ছিল কেক কাটা, শুভেচ্ছা বিনিময় এবং উপজেলা শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পীদের বহুমাত্রিক পরিবেশনা।

রিপন শান ১৯৭৫ সালের ৩ মার্চ ভোলার লালমোহনের চতলা গ্রামের বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন মাস্টার বাড়িতে জন্মগ্রহণ করেন । তিনি বাংলাদেশ রোদসী কৃষ্টিসংসার, লালমোহন মিডিয়া ক্লাব, শান ফাউন্ডেশন মুক্তিযোদ্ধা সালাউদ্দিন স্মৃতিমঞ্চ এবং নেক্সাস ৯৩ সভাপতি , লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও  নুরুন্নবী চৌধুরী মহাবিদ্যালয়ের বাংলা প্রভাষক।

Print Friendly

Related Posts