শেষ কর্মদিবসে ববি ভিসির গোপন সভা

খান মাইনউদ্দিন, বরিশাল ব্যুরো: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড, এসএম ইমামুল হকের শেষ কর্মদিবসে গোপন সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজো অফিসে ভিসি ইমামুল হকের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় থাকা একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে ওই সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

যার মধ্যে নতুন ২১ জন শিক্ষক নিয়োগ (আগের নিয়োগপ্রাপ্ত) চূড়ান্ত ও প্রায় ৩০ জন শিক্ষকের স্থায়ীকরণ, ২৪ জন দৈনিক ভিত্তিতে ও ৮ জন স্থায়ী কর্মচারীর নিয়োগ অনুমোদন ও ভারপ্রাপ্ত উপাচার্য কর্তৃক ২৩ মে বাতিলকৃত চার কর্মকর্তার পদন্নোতি পূর্ণবহাল করা হয়। এছাড়া আরো কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে সূত্রটি।

সভায় ১৬ সিন্ডিকেট সদস্যর মধ্যে আট জন উপস্থিত ছিলেন। এই বিষয়ে জানতে ভিসি ইমামুল হককে একাধিকবার ফোন করা হলেও তিনি তা রিসিভ করেননি।

উল্লে­খ্য, শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে গালি দেয়ায় ভিসির বিরুদ্ধে ২৬ মার্চ থেকে লাগাতার আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। টানা মাসব্যাপী আন্দোলনের পর তাকে ছুটিতে পাঠানো হয় এবং রোববার তার ছুটি শেষ হয়। পাশাপাশি সোমবার তার শেষ কর্মদিবস ছিলো। এছাড়া আরো কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে সূত্রটি।

Print Friendly

Related Posts