ধান কেটে কৃষকের পাশে পবিপ্রবি ছাত্রলীগের ৫ কর্মী

মো.নাঈম হোসেন, পবিপ্রবি (পটুয়াখালী) : ঈদের ছুটিতে বাড়ি পৌঁছেই ধান কেটে দিয়ে এক অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৫ কর্মী।

শুক্রবার সকাল ৮টায় তারা নিজ এলাকা  ময়মনসিংহ  সদর উপজেলার বয়ড়া গ্রামের কৃষক আব্দুর রহিমের ১০শতাংশ জমির ধান কেটে বাড়ি পৌঁছে দেন। জানা গেছে, বোরো মৌসুমে সকল কৃষকের ধান কাটা শেষ হয়ে গেলেও কৃষক রহিমের ধান শ্রমিক সংকট ও অর্থাভাবে জমিতে পড়ে ছিল। খবর পেয়েই পবিপ্রবির কৃষি অনুষদের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী ইফরান আল রাফি ও মো. মহররম আলী বাপ্পীর উদ্যােগে বিশ্ববিদ্যালয়ের ময়মনসিংহ অঞ্চলের বেশ কয়েকজন শিক্ষার্থীদের নিয়ে কৃষক আব্দুর রহিমের পাশে দাঁড়ান।

এ বিষয়ে ইফরান আল রাফি বলেন, “মানবিক দায়বদ্ধার অংশ হিসেবে পবিপ্রবি  ছাত্রলীগের কর্মী হিসেবে আমরা কৃষকের কষ্ট লাঘব করার জন্য পাশে এসে দাঁড়িয়েছি। আমরা চাই সবাই যেন নিজ নিজ অবস্থান থেকে কৃষি ও কৃষকের পাশে দাঁড়ায়”।

এসময় ধান কাটায় আরও  অংশ নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী মো. আবু ইউসুফ চৌধুরী, রিদওয়ানুল ইসলাম, মো. আলমগীর হোসাইন পলাশ, মো. আব্দুল্লাহ আল মামুন।

Print Friendly

Related Posts