রিফাত হত্যা: ১৪ আসামিকে আদালতে হাজির করা হয়েছে

ইফতেখার শাহীন, বরগুনা: বরগুনায় আলোচিত রিফাত শরিফ হত্যা মামলার প্রধান সাক্ষী থেকে আসামি বনে যাওয়া আয়শা সিদ্দিকা মিন্নিসহ ১৪ অভিযুক্তকে আদালতে হাজির করেছে পুলিশ।

মামলার দিন ধার্য থাকায় বুধবার সকাল সাড়ে ১০ টায় বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মো: সিরাজুল ইসলাম গাজির আদালতে তাদের হাজির করা হয়। পরে আদালতের কার্যক্রম শেষে সকল অভিযুক্তকে পুনরায় জেলহাজতে পাঠানো হয়। মামলার পরবর্তী দিন ধার্য করা হয় ১৪ আগষ্ট।

এ ব্যাপারে মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাড. এম মজিবুল হক কিসলু বলেন, মামলার দিন ধার্য থাকায় রিফাত হত্যাকান্ডে গ্রেফতারকৃত ১৫ অভিযুক্তের মধ্যে ১৪ অভিযুক্তকে আদালতে হাজির করা হয়। এ মামলায় রাতুল নামের এক অভিযুক্ত কিশোর হওয়ায় সে যশোরের একটি শিশু কিশোর সংশোধন কেন্দ্রে রয়েছে, তাই তাকে আদালতে হাজির করা হয়নি।

তিনি আরও বলেন, এ মামলায় তদন্তেপ্রাপ্ত সন্দেহজনক গ্রেফতারকৃত আসামি সাইমুন ও শ্রাবনের জামিন আবেদন প্রত্যাহার করে নিয়েছে তাদের আইনজীবীরা। এছাড়া অভিযুক্ত সাইমুনের আগামি ৭ আগষ্ট অনার্স পরীক্ষা শুরু হবে। তিনি যাতে জেলহাজতে বসে পরীক্ষা দিতে পারেন, কারা কর্তৃপক্ষের মাধ্যমে একটি আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

এদিকে রিফাত হত্যাকান্ডের প্রধান সাক্ষি অভিযুক্ত আয়শা সিদ্দিকা মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন কারা কর্তৃপক্ষের মাধ্যমে বুধবার সকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে পৌঁছেছে। এ বিষয়ে মিন্নির আইনজীবী অ্যাড. মাহবুবুল বারী আসলাম বলেন, মামলার মূল নথি জেলা ও দায়রা জজ আদালতে থাকায় এ বিষয়ে আজ কোন শুনানি হয়নি।

রিফাত হত্যাকান্ডে গ্রেফতারকৃত ১৫ অভিযুক্ত প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। এ মামলার এজাহারভ‚ক্ত ৪ জন আসামি এখনও পলাতক রয়েছে। এরা হলেন, মুসা, শিফাত, রায়হান ও রিফাত।

Print Friendly

Related Posts