মতলব উত্তরে প্রচুর কারেন্ট জাল ও ইলিশ জব্দ

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): মতলব উত্তরে চাঁদপুর জেলা পুলিশের ‘মা ইলিশ রক্ষা’ অভিযানে প্রায় ১৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকাল থেকে রাত ৯ টা পর্যন্ত উপজেলার এখলাছপুর, বোরোচর, জহিরাবাদ, আমিরাবাদ, বালুচর, মোহনপুর, বাবু বাজার, ষাটনলসহ কয়েকটি এলাকার প্রায় ৫ টি বাজারে প্রায় ১০০ টি দোকানে ও প্রায় ৭০ টি বাড়িতে এ অভিযান চালানো হয়।

চাঁদপুর জেলা সিনিয়র সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) মো. আহসান হাবিবের নেতৃত্বে অভিযানে আরও ছিলেন, মতলব উত্তর থানার পুলিশ পরির্দশক (তদন্ত) মুরশেদুল আলম, এসআই ইসমাইল হোসেন’সহ মতলব উত্তর থানার সকল অফিসার ও ফোর্স।

জব্দকৃত ১৩ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়। এছাড়াও উদ্ধারকৃত ৬০ কেজি ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে।

অভিযান শেষে এক ব্রিফিংয়ে এসএসপি আহসান হাবিব সাংবাদিকদের বলেন, ইলিশ জাতীয় সম্পদ। এই রূপালী সম্পদ রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব। তাছাড়া সরকারের আইন অনুযায়ী ডিম ছাড়ার সময় মা ইলিশ ধরা যাবে না। নিষিদ্ধ সময়ে যারা ইলিশ ধরবে, পরিবহন ও মজুদ করতে পাওয়া গেলেও আইনের আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, মা ইলিশ রক্ষা অভিযান আগামী ৩০ অক্টোবর পর্যন্ত চলবে। চাঁদপুর জেলা পুলিশ যথেষ্ট তৎপর রয়েছে। পুলিশ এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Print Friendly

Related Posts