টাঙ্গাইল জেলা প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হচ্ছে টাঙ্গাইল জেলা প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উৎসব। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে র‍্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
রোববার(০১ডিসেম্বর) সকালে স্থানীয় পৌর উদ্যানে জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ একত্রিত হন। সেখানে কেক কাটার মধ্য দিয়ে ৫০ বছর পূর্তির উদযাপন কার্যক্রম শুরু হয়। পরে পৌর উদ্যান থেকে একটি বর্ণঢ্য র‍্যালি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এরপর জেলা প্রশাসক কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া সন্ধ্যায় ডিসি লেকে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন,  টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-০৮ (বাসাইল-সখীপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের), পুলিশ সুপার রঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান আনছারী, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান স্মৃতি, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহম্মেদ এবং জেলা ও পুলিশ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ।
উল্লেখ্য, ১৯৬৯ সালে ময়মনসিংহ জেলার মহকুমা টাঙ্গাইলকে জেলায় রূপান্তর করা হয়। ১২টি উপজেলা নিয়ে গঠিত এ জেলায় বর্তমান জনসংখ্যা প্রায় ৪০ লাখ।
Print Friendly

Related Posts