মানিকগঞ্জে এসএসসি-২০০১ বন্ধু মহলের উদ্যোগে খাদ্যসহায়তা

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ প্রতিনিধি: এসএসসি-২০০১ বন্ধু মহলের পক্ষ থেকে দেড়শত কর্মহীন ‍ও দুস্থ পরিবারকে খাদ্যসহায়তা দেওয়া হয়েছে।
শুক্রবার দুপুরে মানিকগঞ্জ জেলা শহরের গঙ্গাধরপট্টি এলাকায় এই খাদ্য সহায়তা তুলে দেন জেলা প্রশাসক এস. এম. ফেরদৌস।
এসময় এসএসসি-২০০১ বন্ধু মহলের পক্ষে সরকারী দেবেন্দ্র কলেজের বাংলা বিভাগের প্রভাষক জাফর ইকবাল, বিশিষ্ট সংগঠক সানজিদুল ইসলাম কাজল, সাংবাদিক সালা্‌উদ্দিন  রিপন, জয়নাল আবেদীন, পরিমল বিশ্বাস, স্মৃতিকণা বসাক উপস্থিত ছিলেন।
সানজিদুল ইসলাম কাজল বলেন, মানিকগঞ্জ শহরের ৫০জনকে এবং অন্যান্য উপজেলা মিলে মোট দেড়শত দুস্থ পরিবারের তালিকা তৈরী করা হয়। সেই তালিকা ধরে জেলা শহরের ব্যক্তিদের মাঝে বিতরণ সম্পন্ন হযেছে। অন্যান্য ব্যক্তিদের বাড়িতে বাড়িতে গিয়ে তাদের জন্য বরাদ্দকৃত খাদ্যসহায়তা পৌঁছে দেওয়া হবে।
তিনি আরও বলেন, আমাদের ব্যাচের বন্ধুদের প্রদানকৃত আর্থিক সহায়তায় দুস্থ পরিবারের পাশে এই সহায়তার হাত বাড়িয়ে দেওয়া সম্ভব হয়েছে। দেশের এই দূর্দিনে সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসা দরকার।
এসময় প্রতিজনকে ৫কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি মশুরীর ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১টি সাবান ও ১টি ভীম বার দেওয়া হয়।
খাদ্যসহায়তা বিতরণপূর্বে জেলা প্রশাসক এস. এম ফেরদৌস বলেন, বৈশ্বিক মহামারি করোনার সংক্রমনরোধে সরকার দোকান-পাট, কল-কারখানা, অফিস-আদালত, গনপরিবহন ও নৌযান চলাচল বন্ধ করে দেয়। একারণে অনেকেই কর্মহীন হয়ে পড়ে। দেশের সার্বিক দিক বিবেচনা করে ৩১মে থেকে শর্তসাপেক্ষে এসব খুলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। কাজেই, জনসাধারণকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মুখে মাস্ক, চোখে চশমা বা গ্লাস এবং মাঝে মাঝে সাবান দিয়ে ভালোভাবে হাত ধুতে হবে। স্বাস্থ্যবিধি রক্ষা করে চলতে না পারলে করোনার সংক্রমনে স্বজনরা চোখের সামনে মারা যাবে। যা হবে বেদনাদায়ক। সকলকে স্বাস্থ্যবিধি রক্ষা করে স্বাভাবিক কাজকর্মে যোগদানের অনুরোধও করেন তিনি।
Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending