দুই ঘন্টা হাসপাতালের গেইটে পড়ে থেকেই মৃত্যু

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের গেইটে দুই ঘন্টা থেকে অবশেষে মৃত্যুবরণ করেছেন শাহজাহান (৪০) নামের এক ব্যক্তি (ইন্নানিল্লাহি…..রাজেউন)।

গত সোমবার তিনি অসুস্থ হয়ে গিয়েছিলেন চিকিৎসা নিতে। কিন্তু করোনা থাকতে পারে এই ভয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে প্রবেশ করতে দেয়নি। এমনকি প্রাথমিক চিকিৎসাও পাননি ওই ব্যক্তি, অভিযোগ পরিবারের।

উপজেলার আবুরকান্দি গ্রামের শাহজাহানের স্ত্রী বলেন, সোমবার সকালে শাহজাহান ১০ মিনিটের কথা বাড়ি থেকে বের হয়েছে। কিছুক্ষণ পরে শুনি আবুরকান্দি দোকানের সামনে সে স্ট্রোক করলে লোকজন তাকে হাসপাতালে নিয়ে গেছে। আমি তাড়াতাড়ি করে হাসপাতালে গিয়ে দেখি সে গেটে পড়ে আছে, কেউ হাসপাতালে প্রবেশ করাতে দিচ্ছে না। দীর্ঘ দুই ঘন্টা পরে আমার স্বামী মারা গেছেন। হাসপাতাল কর্তৃপক্ষের উদাসীনতার কারণেই শাহজাহান মারা গেছে বলে অভিযোগ করেন তার পরিবারের সদস্যরা। সে পেশায় একজন রং মিস্ত্রি।

ফেরদৌস নামের এক ব্যক্তি বলেন, দোকানের কাছে চা খাওয়ার সময় শাহজাহান হঠাৎ করে ঘুরে পড়ে যায়। আমরা মনে করলাম সে স্ট্রোক করছে, তাই সকাল ৯ টায় হাসপাতালে নিয়ে যাই। কিন্তু হাসপাতালের লোকজন তাকে নিয়ে ভিতরে যেতে দিল না। তারা মনে করেছে সে করোনা রোগী। তাই অনেক বার বলার পরও হাসপাতালের লোকেরা কোন কথা শুনল না। পরে শাহজাহান ১১ টার সময় মারা গেছেন।

প্রত্যক্ষদর্শী আঃ কুদ্দুস ও সোহেলসহ আরো কয়েকজন বলেন, আমরা দেখেছি অনেকবার তারা অনুরোধ করেছে রোগীটাকে চিকিৎসা দিতে। আমরা একাধিকবার বলেছি এই যে রোগীটা পড়ে আছে আপনারা কেন তাকে ধরছেন না। কিন্তু হাসপাতালের ষ্টাফরা কোন তোয়াক্কাই করলা না। আমাদের চোখের সামনে লোকটা মৃত্যুবরণ করলো।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন মুঠোফোনে বলেন, এ ব্যাপারে আমাকে কেউ অভিযোগ করেনি। যদি এধরনের ঘটনা ঘটে থাকে তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly

Related Posts