মানিকগঞ্জের রেড জোনে সেনা টহল জোরদার

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ প্রতিনিধি:  মানিকগঞ্জে করোনা সংক্রমণ রোধে তিনটি উপজেলার সাতটি অঞ্চলকে রেড জোনের আওতায় এনে লকডাউন করেছে প্রশাসন। এ সব লকডাউন এলাকাগুলোতে সরকারি নির্দেশনাবলী যথাযথভাবে নিশ্চিত করতে সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।
মঙ্গলবার (১৬ জুন) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন মানিকগঞ্জ জেলার দায়িত্বরত কর্মকর্তা মেজর ফেরদৌস হোসেন ভূঁইয়া।
ভোর থেকেই এসব লকডাউন অঞ্চলে সেনাবাহিনী টহল দিচ্ছে। এছাড়া হ্যান্ড মাইকের মাধ্যমে সাধারণ মানুষকে নিজ নিজ ঘরে থাকতে বিশেষভাবে অনুরোধ করছেন তারা।
লকডাউন অঞ্চল হলো- মানিকগঞ্জ সদরের পৌর এলাকার উত্তর সেওতা, পশ্চিম দাশরা, গঙ্গাধরপট্টি, সিংঙ্গাইর উপজেলার জয়মন্টব ইউনিয়ন ও সিংঙ্গাইর পৌরসভা, সাটুরিয়া উপজেলার সদর ইউনিয়ন ও ধানকোড়া ইউনিয়ন।
মানিকগঞ্জ জেলায় সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মেজর ফেরদৌস হোসেন ভূঁইয়া বলেন, স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে জেলার তিনটি উপজেলার ৭টি রেড জোন অঞ্চলে লকডাউন নিশ্চিত করতে আমাদের টহল চলমান আছে এবং সরকারি নির্দেশনাগুলো নিশ্চিত করতে আমাদের টহল আরো জোরদার করা হয়েছে। লকডাউন অঞ্চলের মানুষ অপ্রয়োজনে নিজ বাড়ি থেকে বের না হয় সে জন্য হ্যান্ড মাইকের মাধ্যমে তাদের সচেতন করা হচ্ছে।
তিনি আরো বলেন, রেড জোনের আওতায় যে সব এলাকা রয়েছে ওই সব এলাকা থেকে কেউ বাইরে যেতে পারবে না এবং কেউ প্রবেশ করতে পারবে না। সব ধরনের শপিং মল, দোকানপাট বন্ধ থাকবে। যথারীতি আওতামুক্ত থাকবে সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ব্যাংকসহ গণমাধ্যম কর্মীদের যানবাহন।
Print Friendly

Related Posts