টাঙ্গাইলে করোনা শনাক্তের সংখ্যা ২৫শ’ ছাড়াল

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে করোনাভাইরাসের শনাক্তের সংখ্যা ২ হাজার ৫শ’ ছাড়িয়ে গেছে। শনিবার নতুন করে আরও ২৬ জনের দেহে করোনা শনাক্ত হওয়ার মধ্য দিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫১৭ জনের।
শনিবার(২৯ আগস্ট) টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. ওয়াহীদুজ্জামান শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। নতুন শনাক্তদের মধ্যে সদরে ১৮ জন, মধুপুরে ৫ জন, ঘাটাইলে ১ জন এবং কালিহাতী উপজেলায় ২ জন রয়েছেন।
সিভিল সার্জন অফিস সূত্র জানান, ঢাকায় প্রেরিত গতকাল শুক্রবারের নমুনার ফলাফল আজ সকালে আসে। এতে নতুন করে আরও ২৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। করোনায় জেলায় মোট ৪২ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭৪৮ জন। চিকিসাধীন রয়েছেন ৭২৭ জন।
সূত্র আরও জানায়, গত ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সদর উপজেলায় করোনা শনাক্তের সংখ্যা সব চেয়ে বেশি। আর সব চেয়ে কম করোনা রোগী শনাক্ত হয় বাসাইল উপজেলায়। জেলায় এপ্রিল মাসে ২৪ জন, মে মাসে ১৪১ জন, জুন মাসে ৪৪৭ জন এবং জুলাই মাসে ১০২৬ জনের করোনা শনাক্ত হয়েছেন। আর চলতি মাসে (আজ পর্যন্ত) ৮৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। মাস ভিত্তিক করোনা শনাক্তের সংখ্যা বাড়ছে।
এ প্রসঙ্গে টাঙ্গাইল সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রামপদ রায় জানান, সদর উপজেলায় মোট করোনা  শনাক্তের মধ্যে পৌর শহরেই ৯০ থেকে ৯৫ ভাগ রোগী শনাক্ত হয়েছেন। করোনার সংক্রমন রোধে স্বাস্থ্য বিধি এবং সামাজিক দূরত্ব মানার কোনো বিকল্প নেই। মানুষকে নিজেই নিজের সচেতন হতে হবে। ঘন ঘন হাত ধুতে হবে এবং মাস্ক পড়তে হবে। এছাড়া করোনা নমুনা দেয়ার পর থেকে নমুনার ফলাফল আসা না পর্যন্ত নিজ বাসায় আইসোলেশনে থাকতে হবে।
এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. ওয়াহীদুজ্জামান বলেন, মানুষ আগের তুলনায় স্বাস্থ্য বিধি মানছে না। বিশেষ করে মাস্ক ব্যবহার করছে না। মানুষকে নিজেই নিজের সচেতনতা হতে হবে। প্রথম দিকে করোনায় আক্রান্তের সংখ্যা কম ছিলো। কিন্তু পরে করোনা শনাক্তের সংখ্যা দিন দিন বাড়তে থাকে। বেশির ভাগ মানুষ বাসা থেকেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে যাচ্ছে বলে তিনি জানান।
প্রসঙ্গত, করোনায় টাঙ্গাইলের সংসদ সদস্য, নবাগত জেলা প্রশাসক, সিভিল সার্জন, মেয়র, প্যানেল মেয়র, অতিরিক্ত পুলিশ সুপার, ইউএনও, উপজেলা পরিষদের চেয়ারম্যান, সাংবাদিকসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ আক্রান্ত হয়েছেন।
Print Friendly

Related Posts