সারা রাত ধরে বৃষ্টি, সকালেও বৃষ্টির দাপট

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সারা রাত ধরে হওয়া বৃষ্টির দাপট রয়েছে শুক্রবার সকালেও। রাজধানী ঢাকার রাজপথ ভিজেছে তুমুল বৃষ্টিতে। অলিতে-গলিতে হাঁটু পানি জমেছে কোথাও। এমন বৃষ্টিতে দুর্ভোগে পড়তে হয়েছে নগরবাসীকে।

বৃষ্টির সম্ভাবনা যে রয়েছে সে বার্তা আগেই দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। তবে রাতভর বৃষ্টির আশঙ্কা হয়তো করেনি তারা। এখন দেখা যাচ্ছে আশঙ্কার ব্যাপার তো নয়ই, বরং রাত পেরিয়ে বৃষ্টি গড়িয়েছে সকাল পর্যন্ত।

ভ্যাপসা গরমে কয়েকদিন ধরে অতিষ্ট নগরবাসী। এর মধ্যে বৃহস্পতিবার একটু ঠান্ডা ঠান্ডা ভাব ছিল আকাশে। বৃষ্টিরও সম্ভাবনা ছিল কিছুটা। এমন পরিস্থিতিতে সন্ধ্যার দিকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়। রাতে তা বাড়তে থাকে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে বৃষ্টিও।

ছুটির দিন হওয়ায় অফিসগামী মানুষের জন্য কিছুটা স্বস্তিই এনে দিয়েছে এমন বৃষ্টি। তবে দুর্ভোগও হয়েছে কারো কারো। কয়েকটি চাকরির পরীক্ষা থাকায় অনেককে বৃষ্টি উপেক্ষা করেই গন্তব্যের উদ্দেশে ছুটতে দেখা গেছে।

সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের মানুষেরা। সকাল বেলার সবজি বিক্রেতা বা এমন ছোট ছোট দোকানি সকালে দোকানপাট খুলতে পারেননি। কিছু কিছু খুললেও বৃষ্টির দাপটে বেশিক্ষণ দাঁড়াতে পারেননি আর।

বৃষ্টিতে গণপরিবহন কিছুটা কমেছে ঢাকার পথে। গন্তব্যে পৌঁছাতে ব্যক্তিগত গাড়ি, সিএনজি কিংবা রিক্সার মতো পরিবহন ব্যবহার করছেন অনেকে। সুযোগ বুঝে ভাড়া বাড়িয়েছেন রিক্সা ও সিএনজি চালকেরা।

বৃষ্টি উপেক্ষা করেই চাকরির পরীক্ষায় অংশ নিতে পথে বেরিয়েছেন তাশফিয়া তাসনিম তিশা। ফার্মগেট এলাকায় সমকালকে তিনি বলেন, বৃষ্টির দিনে বেশ কষ্ট হয়েছে পথে বের হতে। অনেকটা নিরুপায় হয়ে বৃষ্টিতে ভিজে কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে।

রাজধানীর মিরপুর, কলেজগেইট, ধানমন্ডি, নিউমার্কেট, শাহবাগসহ বেশ কিছু এলাকায় পানি জমতে দেখা গেছে। এসব জায়গায় প্রধান সড়কে পানি তেমন না উঠলেও গলিতে পানি জমেছে বেশ। ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন স্থানে রাতভর বৃষ্টির খবর পাওয়া গেছে।

 

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending