পুরস্কার পেলেন তালা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুরশীদা পারভীন পাঁপড়ি

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: পল্লী উন্নয়ন একাডেমি, বগুড়াতে উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সংক্রান্ত মৌলিক প্রশিক্ষণে পরিকল্পনাপত্র মূল্যায়নে প্রথম স্থান ও একমাত্র পুরস্কারটি পেলেন সাতক্ষীরার তালা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মুরশীদা পারভীন পাঁপড়ি।

সোমবার (২ অক্টোবর) প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে মূল্যায়ন শেযে প্রধান অতিথি (আর,ডিএ’র পরিচালক একমাত্র বিজয়ী হিসাবে মুরশীদা পারভীন পাঁপড়ির হাতে পুরস্কারটি তুলে দেন।

উল্লেখ্য, প্রশিক্ষণ কর্মসূচিতে “একটি গ্রামকে কিভাবে দারিদ্র মুক্ত করতে পারি” এ বিষয়ের উপর প্রশিক্ষণে অংশকারীদের নিকট বাস্তবায়নযোগ্য বা বাস্তবসম্মত পরিকল্পনা আহবান করা হয়, পেশকৃত পরিকল্পনাপত্র সমূহ মূল্যায়ন শেষে বিজয়ীর নাম ঘোষণা করা হয়। যাতে অংশগ্রহণকারী ছিলেন ৭২ জন, তার মধ্যে ৬টি উপজেলার, উপজেলা চেয়ারম্যানসহ উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ, ভাইস চেয়ারম্যানগণ, উপজেলার অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

মুরশীদা পারভীন জানান, পূর্বের দিন প্রশিক্ষণ কর্মকর্তা জানিয়েছিলেন- উপজেলার একটি সুনির্দিষ্ট গ্রাম বা ওয়ার্ডকে কিভাবে দারিদ্র্য মুক্ত করা যায় সবাইকে তার বাস্তবসম্মত সুনির্দিষ্ট উপায় বা বাস্তবায়নযোগ্য পরিকল্পনাধারা সমূহ অ্যাসাইনমেন্ট আকারে দিতে হবে। সবচেয়ে যেটা সবচেয়ে বাস্তবসম্মত ও সঠিক হবে তার মধ্য থেকে একজনকে পুরস্কৃত করা হবে।

তালা উপজেলা থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলার চারজন কর্মকর্তাসহ ৩ জন ইউপি চেয়ারম্যান উক্ত প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

মুরশীদা পারভীন বলেন, তালা উপজেলার জনগণই আমাকে এ পর্যন্ত নিয়ে এসেছে, তাই আমি মনে করি এ প্রাপ্তি ও গৌরব তাদের এবং তাদের সম্মানেই উৎসর্গ করছি।

এমএএম/ঢাকা

Print Friendly

Related Posts