অফিস সময়ের পর সচিবালয়ে অবস্থানে নিষেধাজ্ঞা

বিডিমেট্রোনিউজ  অফিস সময়ের পর সচিবায়লয়ে অবস্থানে নিষেধাজ্ঞা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ফলে এখন থেকে অফিস সময়ের পর কোনো সরকারি কর্মকর্তা-কর্মচারী, সংবাদকর্মী, দর্শনার্থীসহ কেউই সচিবালয়ের ভেতরে অবস্থান করতে পারবে না। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে।
বাংলাদেশ সচিবালয় সংরক্ষিত ও স্পর্শকাতর স্থাপনা হওয়ায় নিরাপত্তাজনিত কারণে আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা শাখা-২ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই আদেশে বলা হয়েছে, বাংলাদেশ সচিবালয় প্রশাসনের প্রাণকেন্দ্র হওয়ায় জরুরি প্রয়োজনে অফিস সময়ের পরও কোনো কোনো কর্মকর্তা-কর্মচারী অফিসে কাজ করেন। আবার কিছু কর্মচারী বিনা অনুমতিতে সচিবালয়ে রাতেও অবস্থান করেন, যা কাম্য নয়। বাংলাদেশ সচিবালয় সংরক্ষিত ও স্পর্শকাতর স্থাপনা তাই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়া পূর্বানুমতি ব্যতিত রাতে কেউ অবস্থান করতে পারবে না। একই সঙ্গে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা দেওয়া হচ্ছে।
তবে রাতে সচিবালয়ে কোনো কর্মচারী অবস্থান করা অপরিহার্য হলে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করতে হবে। আর দীর্ঘদিন অবস্থানের প্রয়োজন হলে আগে অনুমতি নিতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই আদেশে।
Print Friendly, PDF & Email

Related Posts