ইত্তেফাকের ৬৪ বছর পূর্র্তি পালিত

বাংলাদেশ-মুক্তিযুদ্ধ ও ইত্তেফাক এক সূত্রে গাঁথা : আবদুল মমিন টুলু

মোকাম্মেল হক মিলন, ভোলা দৈনিক ইত্তেফাকের ৬৪ বছর পূর্তি উপলক্ষে ভোলা প্রেসক্লাবে এক বর্নাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে। ইত্তেফাক ভোলা দক্ষিণ প্রতিনিধি অধ্যক্ষ আফসার উদ্দিন বাবুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, দৈনিক আজকের ভোলা সম্পাদক আলহাজ মুহাম্মদ শওকাত হোসেন। এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সম্পাদক সামস্-উল-আলম মিঠু, সহ-সভাপতি এম. ওমর ফারুক, ভোলার কথা’র সম্পাদক মোকাম্মেল হক মিলন।

আবৃতিকার মশিউর রহমান পিংকুর উপস্থাপনায় আলোচনায় অংশ নেন দৈনিক জনকণ্ঠ ও মাছরাঙ্গা প্রতিনিধি হাসিব রহমান, ৭১ টিভি প্রতিনিধি কামরুল ইসলাম, একুশে টিভি প্রতিনিধি মেজবাহ উদ্দিস শিপু, ফাতেমা খানম মহাবিদ্যালয়ের প্রভাষক রেহানা ফেরদৌস, ভোলা পৌরসভার কাউন্সিলর আতিকুর রহমান ও মোঃ ইউসুফ চিসতিয়া প্রমূখ।

বক্তাগণ মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে ইত্তেফাকের ভূমিকাসহ বিভিন্ন দিক তুলে ধরেন। অনুষ্ঠানের সাহিত্য ও সংস্কৃতিক কর্মী, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, দৈনিক ভোলার বাণী’র ব্যবস্থাপনা সম্পাদক আমিনুল ইসলাম মঞ্জু খানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণের উপস্থিতিতে এক উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়।

অনুষ্ঠান শেষে কেক কেটে ইত্তেফাকের ৬৪ বছর পূর্তি পালন করা হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইত্তেফাক একটি প্রাচীন পত্রিকা। আমাদের বাপ-দাদারা বলতো, ইত্তেফাক না পড়লে তৃপ্তি হয় না। বাংলাদেশ-মুক্তিযুদ্ধ ও ইত্তেফাক এক সূত্রে গাঁথা।

বিশেষ অতিথি প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান বলেন, মনে হচ্ছে আমরা এক মিলন মেলায় উপস্থিত হয়েছি। মুক্তিযুদ্ধের পথ প্রদর্শক দৈনিক ইত্তেফাকের ৬৪ বছর পূর্তি অনুষ্ঠানে সকল সাংবাদিকদের ঐক্য ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানান।

 

Print Friendly, PDF & Email

Related Posts