‘জ্ঞান আনন্দে মেতে ওঠো উত্তরা’ শ্লোগানে বই উৎসব

বিডিমেট্রোনিউজ ডেস্ক ‘জ্ঞান আনন্দে মেতে ওঠো উত্তরা’ শ্লোগানকে সামনে নিয়ে আগামীকাল ২৭ এপ্রিল  বৃহস্পতিবার উত্তরায় ঢাকা গ্রামার স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে শুরু হচ্ছে ‘ঐতিহ্য বই উৎসব’।
একটি বইপ্রেমী প্রজন্ম গড়ার প্রত্যয়ে বই সহজলভ্য ও বিশেষ মূল্য ছাড়ে পাঠকদের হাতে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে সৃজনশীল প্রকাশনা সংস্থা ঐতিহ্য আয়োজন করেছে এই বই উৎসব। উৎসবটি আগামী ০৬ মে ২০১৭ পর্যন্ত প্রতিদিন বিকেল ৩.০০ টা থেকে  রাত ৮.৩০ মিনিট পর্যন্ত চলবে। আগামীকাল বিকাল ৫ টায় কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই শুরু হবে এই উৎসব।
বিশেষ মূল্যছাড়ের এই উৎসবে পাঠকরা ঐতিহ্য প্রকাশিত সহস্রাধিক বই সংগ্রহ করতে পারবে ৩০% ছাড়ে। ব্যাপক প্রশংসিত, দুই বাংলার শ্রেষ্ঠ ৩০ খণ্ড ঐতিহ্য রবীন্দ্র-রচনাবলি এই উৎসবে পাঠকরা ১৯,৯০০ টাকায় কিনতে পারবে। ৫ খণ্ডে শরৎ রচনাবলি এই উৎসব বিক্রি হবে ৪০% ছাড়ে।
সৃজনশীল বই বিক্রয় প্রতিষ্ঠান দিন দিন কমে যাওয়াতে অনেক পাঠক আগ্রহ থাকার পরও বই সংগ্রহ করতে পারেন না, এ ছাড়া ঢাকার উত্তরের অনেক পাঠক যানজট ও সময় সাপেক্ষ বিধায় অমর একুশে গ্রন্থমেলা থেকেও বই সংগ্রহ করতে পারেন না। ঐতিহ্যের এই বই উৎসব সেই সব পাঠকদের জন্য নিবেদিত।
উৎসব উপলক্ষ্যে ঐতিহ্য প্রকাশিত বই একই সুবিধায় ঘরে বসে সংগ্রহ করতে পারবেন পাঠকরা। অন লাইন বই বিপণন প্রতিষ্ঠান রূপান্তরবিডি ডটকম দ্রুততম সময়ে অনুপস্থিত পাঠকদের হাতে পৌছে দিবে বই। আগ্রহীরা লগইন করুন www.rupantarbd.com/oitijjhya  অথবা ফোন করুন ০১৫১১৫২২৫২৩।
ঐতিহ্য বই উৎসব আয়োজনে সহযোগী হিসেবে থাকছে ‘ঢাকা গ্রামার স্কুল অ্যান্ড কলেজ’ ও স্থানীয় সামাজিক সংগঠন ‘ক্লাব-১২’।
সূত্র : আরিফুর রহমান নাইম,  প্রধান নির্বাহী ও স্বত্বাধিকারী,  ঐতিহ্য 
Print Friendly, PDF & Email

Related Posts