সেই ‘ডুব’ এবার মস্কোয়

বিডিমেট্রোনিউজ ডেস্ক ‘ডুব’ যাচ্ছে রাশিয়ার ৩৯তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। ছবিটি উৎসবের প্রধান প্রতিযোগিতা বিভাগে লড়াইয়ের জন্য নির্বাচিত হয়েছে। নয়টি দেশের ১০টি ছবির সঙ্গে লড়বে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ‘ডুব’। ছবির পরিচালক ফারুকী বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত ১১টি ছবির নাম ঘোষণা করে উৎসব আয়োজকেরা। প্রধান প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশসহ স্থান পেয়েছে ভারত, রাশিয়া, জার্মানি, কোরিয়া, জাপান, ফিনল্যান্ড, আর্জেন্টিনা, স্পেন, ডেনমার্ক ও চীনের ছবি।

রাশিয়ার সবচেয়ে বড় ও সম্মানজনক এ চলচ্চিত্র উৎসবের এবারের আসর বসছে ২২ জুন থেকে। উৎসব চলবে ২৯ জুন পর্যন্ত।

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘ডুব’ নির্বাচিত হওয়ায় খুশি নির্মাতা ফারুকী। বলেন, ‘ডুব সিনেমাটি প্রতিযোগিতার প্রধান বিভাগে নির্বাচিত হওয়ায় বাংলাদেশের অনেক তরুণ চলচ্চিত্র নির্মাতারাও অনুপ্রাণিত হবেন। আমি তো অবশ্যই খুব খুশি।’

‘ডুব’ সিনেমায় অভিনয় করেছেন বাংলাদেশের তিশা, রোকেয়া প্রাচী ও ভারতের খ্যাতিমান অভিনেতা ইরফান খান। বাংলাদেশে এ ছবির প্রযোজক জাজ মাল্টিমিডিয়া ও ভারত অংশের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ। ছবির সহপ্রযোজক ইরফান খান। নানা জটিলতার কারণে বাংলাদেশে ছবিটি এখনো সেন্সর ছাড়পত্র পায়নি। তাই আটকে আছে দেশে এ ছবির মুক্তি।

 

Print Friendly, PDF & Email

Related Posts