অন্যরকম বিকিনি

মেট্রো নিউজ : বিকিনি পরে যারা পানিতে নামতে দ্বিধায় ভোগেন, তাদের জন্য উদ্ভাবন হলো শরীর সুরক্ষার বিকিনি। এবার দ্বিধান্বিতরা নির্দ্বিধায় নেমে যেতে পারেন পানিতে। সাঁতারও কাটতে পারেন মনভরে। তবে ওই বিশেষ বিকিনি পরেই নামতে হবে পানিতে। গায়ে একটুও ময়লা লাগবে না। স্রেফ বিকিনিতেই পরিষ্কার হবে পানির নোংরা! সংক্রমণ থেকেও থাকতে পারবেন মুক্ত।

ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ার এক দল গবেষকের সাম্প্রতিক গবেষণায় উঠে এসেছে এমন তথ্য। এক বিশেষ ধরনের থ্রি-ডি প্রিন্টেড বিকিনি পরে সাঁতার কাটতে নামলে নাকি পানির ময়লা গায়ে লাগবে না।

বোর্নস কলেজ অফ ইঞ্জিনিয়ারিংয়ের ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ার মিহরি ওজকান জানিয়েছেন, ‘খুব ভাল মেটিরিয়ালে তৈরি এই বিকিনি পরিবেশের জন্য একেবারেই ক্ষতিকর নয়। তবে তৈরি করাটা বেশ ব্যয়সাপেক্ষ।’ চার বছর আগে এই বিশেষ ধরনের বিকিনি তৈরির প্রস্তুতি শুরু হলেও অবশেষে সাফল্য এসেছে বলেই দাবি গবেষকদের।

এই সুইম স্যুট পরে সাঁতার কাটলে পানিতে মিশে থাকা যে কোনও ধরনের ময়লা ও তেল পিউরিফাই হয়ে যায়। এটি যেমন পানি শুষে নিতে পারে, ঠিক তেমনই যে কোনও ধরনের সংক্রমণ আটকাতে পারে। আবার কয়েকবার ব্যবহারের পর প্যাডও বদলে ফেলতে পারেন নারীরা।
তথ্যসূত্র : এনডিটিভি

 

 

Print Friendly, PDF & Email

Related Posts