এ মাসে ফিরছেন না খালেদা

মেট্রো নিউজ : লন্ডন সফররত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া চলতি মাসে আর দেশে ফিরছেন না। তার একটি চোখের অপারেশন করার পর এখন আর দ্বিতীয় চোখের অপারেশন করাবেন না। এখন তার পায়ের চিকিত্সা চলছে। নভেম্বরের প্রথম সপ্তাহে তিনি দেশে ফিরতে পারেন বলে জানিয়েছেন যুক্তরাজ্যে অবস্থানরত বিএনপির এক নেতা।

এদিকে আগামী ২৭ অক্টোবর মঙ্গলবার লন্ডনে ইউরোপ বিএনপির নেতাকর্মীদের আয়োজিত এক সমাবেশে বক্তব্য দেবেন খালেদা জিয়া। সেন্ট্রাল লন্ডনে এই সমাবেশ হবে। ইত্তেফাকের লন্ডন প্রতিনিধি অহিদুজ্জামান জানান, এই সমাবেশ সফল করার জন্য প্রস্তুতি সভা হয়েছে।
এদিকে, পশ্চিম লন্ডনের কিংসটনে তারেক রহমানের বাসার পাশে একটি পৃথক বাসায় আরাফাত রহমান কোকোর স্ত্রী-সন্তানদের সঙ্গে খালেদা জিয়া থাকছেন বলে জানা গেছে। সেখানে তার কর্মকাণ্ডে কঠোর গোপনীয়তা রক্ষা করা হচ্ছে।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনে পৌঁছেন খালেদা জিয়া। ১ অক্টোবর তার ফেরার কথা থাকলেও ফেরেননি। পরে ৩ অক্টোবর দেশে ফিরবেন বলে জানানো হয়েছিল। সেবারও তারিখ পরিবর্তন করা হয়। দল থেকে ফেরার নতুন তারিখ জানানো হয় ৮ অক্টোবর। পরে ঠিক করা হয় ১৬ অক্টোবর। এখন বলা হচ্ছে নভেম্বরের প্রথম সপ্তাহে ফিরতে পারেন। বর্তমানে লন্ডনে অবস্থান করছেন খালেদা জিয়ার উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, দলের যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার অসিম উদ্দিন এবং তাবিথ আওয়াল।

Print Friendly, PDF & Email

Related Posts