গ্রামীনফোনের মামলায় যুগান্তর ও যমুনা টিভির বিরুদ্ধে নিষেধাজ্ঞা

মেট্রো নিউজ : গ্রামীন ফোনের দায়ের করা পৃথক মানহানি মামলায় যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তরকে সাত দিনের মধ্যে জবাব দাখিলের নির্দেশ দিয়েছেন ঢাকার জজ আদালত। এ ছাড়া এই সময়ের মধ্যে গ্রামীনফোন সম্পর্কিত কোনো সংবাদ প্রকাশেও  নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত।

মামলার বাদী পক্ষের আইনজীবী তানজীম আল ইসলাম বলেন, আদালত দুটি পৃথক মানহানি মামলায় আগামী সাত দিনের মধ্যে যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর কর্তৃপক্ষকে আদালতে জবাব দাখিল করতে বলেছেন।একই সাথে এই সময়কালীন গ্রামীনফোন সম্পর্কিত কোনো রকম সংবাদ প্রকাশে নিষেধাজ্ঞা জারি করেছেন।

মিথ্যা সংবাদ প্রচার ও প্রকাশের অভিযোগে যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তরের বিরুদ্ধে সোমবার দুপুরে মানহানির মানহানির মামলা দায়ের করে গ্রামীনফোন।একইসঙ্গে দৈনিক যুগান্তরের প্রকাশণা বন্ধের আদেশ চেয়েও আবেদন করা হয়েছিল।

ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ শাহাদাত হোসেনের আদালতে এ মামলা দুটি করা হয়। গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তার পক্ষে ব্যারিস্টার তানজিব আলম মামলা দুটি দায়ের করেন। মামলায় যমুনা টিভির  ব্যবস্থাপনা পরিচালক শামিম আহম্মেদ, প্রধান প্রতিবেদক ফাহিম আহম্মেদ, প্রতিবেদক সীমা ভৌমিক ও মাসুদ জামান রবিনকে বিবাদী করা হয়েছে।

অন্য মামলায় দৈনিক যুগান্তরের প্রকাশক সালমা ইসলাম, ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম , পরিচালক এসএম আব্দুল ওয়াদুদ , প্রতিবেদক মুজিব মাসুদ ও যমুনা প্রিন্টিং প্রেসকে বিবাদী করা হয়েছে।

অভিযোগে বলা হয়, ‘কর ফাঁকির শীর্ষে গ্রামীম ফোন’ শিরোনামে দৈনিক যুগান্তর ও যমুনা টিভিতে সিরিজ রিপোর্ট করা হয়েছে। এতে গ্রামীম ফোনের মানহানি হয়েছে উল্লেখ করে ২০০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয় ।

 

 

 

Print Friendly, PDF & Email

Related Posts