নীলনকশা ধরে এগুচ্ছে সরকার॥খালেদা

বিডি মেট্রোনিউজ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, দেশে ঘটে যাওয়া সাম্প্রতিক হত্যাকাণ্ডগুলোয় প্রকৃত দুস্কৃতিকারীদের আস্তানা ধ্বংস করে তাদের পাকড়াও না করে বরং এই সমস্ত বর্বর ঘটনাগুলোকে রাজনৈতিক উদ্দেশে ব্যবহার করা। দেশে জঙ্গিদের অস্তিত্ব নিয়ে সরকারের মন্ত্রীদের পরস্পরবিরোধী বক্তব্য জনমনে এক বড় ধরনের প্রশ্ন দেখা দিয়েছে, আসলে সরকার কোন নীলনকশা ধরে এগুচ্ছে?
বান্দরবনে এক বৌদ্ধ ভিক্ষুকে কুপিয়ে হত্যার প্রতিবাদে সোমবার এক বিবৃতিতে এ প্রশ্ন রাখেন বিএনপি চেয়ারপারসন।
খালেদা জিয়া বলেন, ক্ষমতাসীন গোষ্ঠী মনে হয় অশুভ পশুশক্তির কাছে নিঃস্বার্থ আত্মনিবেদন করেছে। বিদেশি হত্যা থেকে শুরু করে শিয়া সমপ্রদায়, খ্রিস্টান, বৌদ্ধ, হিন্দু সমপ্রদায় ও তাদের ধর্মগুরুদের ওপর নৃশংস আক্রমণ ও সিরিজ হত্যা সরকারের ভ্রুক্ষেপহীনতার কারণেই ক্রমাগতভাবে চলমান থাকছে। আমাদের ভূখণ্ডের ইতিহাস, ঐতিহ্য, সমাজ ও সংস্কৃতির পরম্পরায় সমপ্রীতি ও পরস্পরের প্রতি শুভেচ্ছাবোধ এক অনবদ্য জ্বাজল্যমান উপাদান, সেখানে সামপ্রদায়িক বিভেদ ও সংঘাতের কোনো অধ্যায় নেই। এটি একটি অতি সামপ্রতিক প্রপঞ্চ।

তিনি বলেন, ক্ষমতাসীন শাসকগোষ্ঠী শুরু থেকেই বন্য প্রতিহিংসার বশবর্তী হয়ে এই সমস্ত পৈশাচিক ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে তা বিরোধী দলের ওপর দায় চাপানোর চেষ্টা করেছে। এটি বিরোধী দলের প্রতি তাদের স্বভাবসূলভ অন্ধ হিংসার বহিঃপ্রকাশ। তাদের বক্তব্যের ধরন দেখে মনে হয়- তাদের মূল উদ্দেশ্যই হচ্ছে উল্লিখিত হত্যাকাণ্ডগুলোয় প্রকৃত দুস্কৃতিকারীদের আস্তানা ধ্বংস করে তাদের পাকড়াও করা নয়, বরং এই সমস্ত বর্বর হত্যাকাণ্ডগুলোকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা। আর সেজন্যই চটজলদি বিএনপিসহ বিরোধী দলের ওপর দায় চাপানো হয়। এ কারণেই কাণ্ডজ্ঞানহীন জঙ্গিগোষ্ঠী উত্সাহিত হয়ে প্রাণবিনাশী কর্মকাণ্ড পুরোদমে চালিয়ে যাচ্ছে।

Print Friendly

Related Posts