মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন-এ সুইজারল্যান্ডের সিকা বাংলাদেশ লিঃ-এর ফ্যাক্টরির গ্রাউন্ড ব্রেকিং অনুষ্ঠিত

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)-এর মালিকানাধীন শিল্পাঞ্চল মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন (এমআইইজেড)-এ, সুইজারল্যান্ডভিত্তিক কনস্ট্রাকশন কেমিক্যাল উৎপাদনকারী প্রতিষ্ঠান সিকা বাংলাদেশ লিমিটেড-এর ফ্যাক্টরির গ্রাউন্ড ব্রেকিং অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)-এর এক্সিকিউটিভ চেয়ারম্যান (সিনিয়র সেক্রেটারি) শেখ ইউসুফ হারুন প্রধান অতিথি হিসেবে এই গ্রাউন্ড ব্রেকিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকাস্থ এম্বাসি অব সুইজারল্যান্ড-এর এম্বাসেডর মিস নাটালি চুয়ার্ড এবং এমজিআই-এর ডিরেক্টর মিস তান্জিমা বিনতে মোস্তফা।

এছাড়াও উপস্থিত ছিলেন সিকা বাংলাদেশ লিমিটেড-এর কান্ট্রি হেড/জিএম জনাব সঞ্জীবন রায় নন্দী এবং সিকা এশিয়া প্যাসিফিক ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড-এর এরিয়া ম্যানেজার, সাউথ এশিয়া- হেড টিএম কংক্রিট মিস ইউমি কান সহ; বেজা, এমজিআই ও সিকা বাংলাদেশ লিমিটেড-এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশে সরকার কর্তৃক প্রথম প্রাইভেট ইকোনমিক জোন-এর লাইসেন্স-প্রাপ্ত ব্যবসায়িক প্রতিষ্ঠান এমজিআই-এর বর্তমানে মেঘনা ইকোনমিক জোন (এমইজেড), মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন (এমআইইজেড) এবং কুমিল্লা ইকোনমিক জোন (সিইজেড) নামে ৩টি ইকোনমিক জোন রয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন নারায়ণগঞ্জের সোনারগাঁও-এ অবস্থিত এমআইইজেড হচ্ছে এমজিআই-এর স্থাপন করা দ্বিতীয় ইকোনমিক জোন।

Print Friendly

Related Posts