বাসচাপায় জবির সাবেক শিক্ষার্থীর মৃত্যু, বাসে আগুন

মেহেদী হাসান: রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় যাত্রাবাড়ী-গাবতলী রুটের ৮ নম্বর বাসের চাপায় আবু সায়েম মুরাদ নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাবেক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় উত্তেজিত জনতা বাসটিতে আগুন দিয়েছে।

তিনি বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০০৪-০৫ সেশনের শিক্ষার্থী ছিলেন।

শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় যাত্রাবাড়ীর শহীদ ফারুক রোডে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভাড়া নিয়ে তর্কের জেরে বাসের হেলপার ধাক্কা দিলে তিনি রাস্তায় পড়ে যান। পরে ওই বাসের চাপায় পিষ্ট হয়ে তিনি ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় সাধারণ জনতা বাসচালক ও হেলপারকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

নিহত মুরাদের ভাই আবু সাদাত সায়েদ অভিযোগ করেন তার ভাইকে হেলপার ধাক্কা দিয়ে নিচে ফেলে দেওয়ায় বাসের চাপায় তার মৃত্যু হয়েছে। তিনি তার ভাইয়ের মৃত্যুর বিচারের দাবি জানান।

যাত্রাবাড়ী থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মাজারুল ইসলাম জানান, দুর্ঘটনার পর উত্তেজিত জনতা সেই বাসে আগুন ধরিয়ে দেয়। এতে যাত্রীবাহী বাসটির আংশিক ক্ষতি হয়েছে।

ভাড়া নিয়ে তর্কের জেরে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে জানিয়ে ওসি বলেন, আমরা আশেপাশের সিসিটিভির ভিডিও ফুটেজ সংগ্রহ করার চেষ্টা করছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। নিহত যুবকের মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

Print Friendly

Related Posts