হুমায়ুনের পাশে মানবতার ফেরিওয়ালা ইঞ্জিনিয়ার আবু নোমান

নিজস্ব প্রতিবেদক: মানবতার বিরল দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার (সিআইপি)। দেশ প্রেম, মুক্তিযুদ্ধের চেতনা এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করনের প্রত্যয় নিয়ে এলাকাবাসীর জন্যে প্রাণের টান, অবারিত দান, আর্তমানবতার সেবায় অকাতরে এগিয়ে যাওয়ার চেতনা তাকে লালমোহন-তজুমুদ্দিন তথা ভোলা-৩ আসনের গণমানুষের আস্থার প্রতীক হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

ভোলার কৃতি সন্তান, লালমোহন-তজুমুদ্দিনের ভবিষ্যত কর্ণধার, বিশিষ্ট শিল্পপতি, সাবেক ছাত্রলীগ নেতা, এযুগের দানবীর ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার গতকালও ছুটে যান রাজধানীর পঙ্গু হাসপাতালে দরিদ্র, অসুস্থ্য হুমায়ুনের পাশে। খোঁজ-খবর নেন, আরোগ্য কামনা করেন, বাড়িয়ে দেন চিকিৎসা ব্যয় মেটাতে আর্থিক সহায়তার হাত।

ভোলা জেলার লালমোহন উপজেলার ধলিগৌর নগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডেও হুমায়ুন সম্প্রতি সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হয়ে ভর্তি হয়েছেন রাজধানীর পঙ্গু হাসপাতালে। খবর পেয়ে ছুটে যান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার। দুর্দিনে হাতে চিকিতসা ব্যয় পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন হুমায়ুন ও তার পরিবার।

হুমায়ুন জানান, নোমান ভাই আমাকে দেখতে এসেছেন, আর্থিক সহায়তা করেছেন আমি এতেই যেন সুস্থ হয়ে উঠেছি। দুহাত তুলে দোয়া করেন হুমায়ুন।

শুধু হুমায়ুনই নন, গরীব, দু:খি, রুগী, দুস্ত, অনাথ ছাত্রছাত্রী কেউ খালি হাতে ফিরে যান না মানবতার এই ফেরিওয়ালা ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার কাছ থেকে। তাদের জন্যে অকাতরে বিলিয়ে যাচ্ছেন তিনি তার আয়ের একটি হিসসা। এযুগে এমন মৎেপ্রাণ ও দানবীর নিতান্তই বিরল।

Print Friendly

Related Posts