বাড়ল সম্রাটের জামিনের মেয়াদ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিনের মেয়াদ আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত ৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ মেয়াদ বাড়িয়ে দেন।

এদিন আদালতে সম্রাট হাজির ছিলেন। তার পক্ষে আইনজীবী জামিন স্থায়ী করার আবেদন জানালে আদালত জামিন বর্ধিত করেন। অন্যদিকে সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন করার বিষয়ে তার আইনজীবী এহসানুল হক সমাজী সময়ের আবেদন করেন।

আইনজীবী ব্যক্তিগতভাবে অসুস্থ জানিয়ে আদালতকে বলেন, তিনি যথাযথ প্রস্তুতি নিতে পারেননি। দুর্নীতি দমন কমিশনের পক্ষে আবেদনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত সময় মঞ্জুর করেন এবং পরবর্তী তারিখ ধার্য করেন। তবে আদালত বলেন, পরবর্তী তারিখে শুনানি করতে হবে।
এ নিয়ে সাতবারের মতো অভিযোগ গঠন বিষয়ে শুনানি পিছিয়ে দেওয়া হলো। গত ২১ জুন, ৬ জুলাই, ১১ আগস্ট, ২২ আগস্ট ১৯ সেপ্টেম্বর ও ২০ অক্টোবর অভিযোগ গঠন বিষয়ে শুনানি হয়নি।

ক্যাসিনো ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র্যাব। পরে তাকে নিয়ে দুপুর দেড়টার দিকে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়। এ সময় ভেতর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, ইয়াবা, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণীর চামড়া উদ্ধার করা হয়। বন্যপ্রাণীর চামড়া রাখার দায়ে তাকে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

Print Friendly

Related Posts