বাইকারদের জন্য পদ্মা সেতু খুলে দেয়ার দাবিতে মানববন্ধন

নির্দিষ্ট নিয়মের শর্তে বাইকারদের জন্য পদ্মা সেতু খুলে দেয়ার দাবিতে পদ্মা সেতুর ধলেশ্বরী টোল প্লাজায় মানববন্ধন করেছেন অর্ধশতাধিক বাইকার।

রোববার (১৩ নভেম্বর) অনুষ্ঠিত এই মানববন্ধনে বাইকাররা সেতু কর্তৃপক্ষের কাছে পদ্মা সেতু খুলে দেয়ার দাবি করে বলেন- নির্দিষ্ট নিয়মের শর্তে হলেও বাইকারদের জন্য পদ্মা সেতু খুলে দিন। এটা বাইকারদের প্রাণের দাবি।

শান্তিপূর্ণ এই মানববন্ধনে টিম বাইকবিডিসহ বিক্রমপুর রাইডার্স ও সাধারণ বাইকাররা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে তারা আশা প্রকাশ করেন, সেতু কর্তৃপক্ষের যথাযথ উদ্যোগে দক্ষিণবঙ্গের বাইকারদের মনের দুঃখ শিগগিরই দূর হবে।

টিম বাইকবিডির প্রতিষ্ঠাতা ও সিইও শুভ্র সেন এসময় বলেন- সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে অনুরোধ, আপনারা বাইকারদের দুঃখ বুঝুন এবং বাইকারদের জন্য স্বপ্নের পথটি উন্মুক্ত করুন। এ সময় তিনি সেতুতে নিয়মকানুন মেনে চলাচলে বাইকারদের বেশকিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দেন।

প্রসঙ্গত উল্লেখ্য, পদ্মা সেতু উদ্বোধনের পর গত ২৭ জুন ভোর ৬টা থেকে এই সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়। আগের দিন রাতে তথ্য অধিদফতরের এক তথ্য বিবরণীতে বিষয়টি জানানো হয়। এতে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। যান চলাচলের প্রথম দিনেই পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনার কারণে এই নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল বলে জানা যায়। এরপর চার মাসেরও বেশি সময় পার হলেও সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে সরকারের চিন্তা জানানো হয়নি। যদিও মাঝে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছিলেন- মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করার বিষয়টি সাময়িক, সেতুতে সিসিটিভি ক্যামেরা ও স্পিডগান বসানোর পর আবার বাইক চালু হবে। কিন্তু বাইকার মাসের পর মাস আশায়ই থেকেছেন, স্বপ্নের পদ্মা সেতু দিয়ে যাতায়াতের সুযোগ আর বাইকারদের ভাগ্যে জোটেনি।

সূত্র: তৌহিদ মিজান

Print Friendly

Related Posts