ফখরুল-আব্বাস কারাগারে ‘ফার্স্ট ক্লাস ডিভিশনে’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কারাগারে ‘ফার্স্ট ক্লাস ডিভিশন’ দেয়া হয়েছে বলে হাইকোর্টকে জানালো রাষ্ট্রপক্ষ।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের আদেশ অনুযায়ী দুই নেতাকে ডিভিশন দেয়া হয়নি বলে মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসের করা রিটের শুনানিতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার ডিভিশন নিশ্চিতের বিষয়টি হাইকোর্টকে জানান। তবে বিএনপির আইনজীবীরা ডিভিশন দেয়ার বিষয়টি লিখিত ভাবে নিশ্চিত হতে চাইলে বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ এবিষয়ে আদেশের জন্য বুধবার দিন ধার্য করেন।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী। আদালতে বিএনপি নেতাদের পক্ষে আরও ছিলেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন, আবেদ রাজা, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট কামরুল ইসলাম সজল। আর রাষ্ট্র পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

গত ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসসহ বিএনপির ২২৪ নেতা-কর্মীর জামিন নামঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত।

Print Friendly

Related Posts