ঢাবি শিক্ষক সমিতির সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন দুটি আজীবন সম্মাননায় ভূষিত

নিজস্ব প্রতিবেদক: সমাজসেবা ও শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জাতীয় ও আন্তর্জাতিক দুটি সম্মাননায় ভূষিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক, মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন।

কোলকাতার বেহালায় বর্ষবরণ উৎসবে অংকুর আর্ট এন্ড কালচার একাডেমীর ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে ভারত ও বাংলাদেশের দুদেশের গুণীদের মাঝে সম্মাননা প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীনকে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য অংকুর আজীবন সম্মাননায় ভুষিত করে ক্রেস্ট, উত্তরীয়, সার্টিফিকেট ও গিফট বক্স প্রদান করা হয়।

সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় শিক্ষক দিবস উপলক্ষ্যে ইউনিটি ফর ইয়ং জার্নালিস্ট এর উদ্যোগে গত পহেলা নভেম্বর পল্টনস্থ ইকোনোমিক রিপোর্টার হলে ‘নৈতিক মূল্যবোধ ও শিক্ষকতা এবং সামাজের দায়িত্ববোধ’ শীর্ষক আলোচনা সভা ও এডুকেশন এওয়ার্ড-২০২২ প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক বিচারক ও বিশিষ্ট আইনবিদ বিচারপতি ফয়সাল মাহমুদ ফয়জি, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. আ.ক.ম জামাল উদ্দিন, সমাজবিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও মুখপাত্র, মুক্তিযুদ্ধ মঞ্চ। বিশেষ অতিথি হিসেবে ইঞ্জিনিয়ার মো. রাহাদ উজ্জামান, সাধারণ সম্পাদক, ব্রাক্ষণবাড়িয়া জেলা অ্যাসোসিয়েশন, মালয়েশিয়া, জি এম কামরুল হাসান প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, আমার মা ফাউন্ডেশন, বিশিষ্ট মানবাধিকার কর্মী ও সমাজসেবক আলহাজ্জ আক্তারুজ্জামান বাবুল প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষানুরাগীদের সম্মাননা ও ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড আ. ক. ম জামাল উদ্দীনকে আজীবন এডুকেশন অ্যাওয়ার্ড ২০২২ দেয়া হয়।

অধ্যাপক ড আ. ক. ম জামাল উদ্দীন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শিক্ষা ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য বিভিন্ন সংস্থা থেকে বিভিন্ন সম্মাননা ও দুটি আজীবন সম্মাননায় ভূষিত হয়েছেন। তিনি বাংলাদেশসহ ইন্ডিয়ান, নেপাল, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাত থেকে সম্মাননা অর্জন করেছেন।

উল্লেখ্য, তিনি অধ্যাপনার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট মেম্বার হিসাবে ছাত্র শিক্ষকদের কল্যাণে কাজ করছেন এবং সামাজিকভাবে বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত আছেন।সিলেটের বিভিন্ন অঞ্চলে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে তিনি খাদ্য সামগ্রী প্যাকেট প্রদান করে মানবতার উজ্জ্বল দৃষ্টি স্থাপন করেছেন।

ঢাবি শিক্ষক সমিতির আগামী নির্বাচনে তিনি সভাপতি পদপ্রার্থী হয়েছেন। তিনি সকলের দোয়া প্রার্থী।

Print Friendly

Related Posts