প্রথম দিন মেট্রোরেলে ৩ হাজার ৮৫৭ যাত্রী

দেশের প্রথম মেট্রোরেল জনসাধারণের জন্য উন্মুক্ত হওয়ার প্রথম দিন ভ্রমণ করেছেন ৩ হাজার ৮৫৭ জন যাত্রী। সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ যাত্রীরা মেট্রোরেলে চড়ার সুযোগ পান। দীর্ঘ প্রতীক্ষার পর সুযোগ পাওয়ায় অত্যন্ত আনন্দিত ও উচ্ছ্বসিত তারা।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ তথ্য জানান।

ট্রেনে ওঠার সুযোগের জন্য এদিন ভোর থেকে লাইনে দাঁড়ান অফিসগামী যাত্রীরা, কেউবা এসেছিলেন পরিবার নিয়ে আবার অনেকেরই লক্ষ্য ছিল শুধু ভ্রমণ করা। তবে কেউ কেউ মেট্রোরেলে ভ্রমণের জন্য বুধবার রাত থেকে স্টেশনে ভিড় জমান। খুব অল্প সময়ে রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও আসতে পেরে যাত্রীদের বাঁধভাঙা উল্লাস দেখা গেছে।

যাত্রীরা বলছেন, মেট্রোরেলে চড়ার পর তাদের কাছে মনে হচ্ছে তারা ঢাকায় নয়, উন্নত বিশ্বের কোনো দেশে চলে এসেছেন। উন্নত প্রযুক্তির মেট্রোরেল চালুর জন্য অনেকেই বর্তমান সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।

এর আগে, বুধবার (২৮ ডিসেম্বর) মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্য দিয়ে আধুনিক নগরায়ণের এক নতুন অধ্যায় সূচিত হলো বাংলাদেশে।

Print Friendly

Related Posts