নয়াপল্টনে বিএনপির গণ-অবস্থান কর্মসূচি, শাহবাগে ছাত্রলীগ

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণ-অবস্থান কর্মসূচি শুরু করেছে বিএনপি। আজ বুধবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে গণ-অবস্থান কর্মসূচি শুরু হয়।

এর আগে সকাল থেকেই বিভিন্ন ওয়ার্ড ও থানা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে গণ-অবস্থানস্থল নয়াপল্টনে জড়ো হতে থাকে।  রাজধানীর ফকিরাপুল মোড় থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত রাস্তায় অবস্থান নিয়ে কর্মসূচি পালন করছে বিএনপি।

এদিকে ফকিরাপুল মোড় থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের জন্য ভিন্ন ভিন্ন স্থান নির্ধারণ করে দেওয়া হয়েছে। বিএনপির গণ-অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে আশপাশের এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা যায়। ফকিরাপুল মোড় এবং নাইটিংগেল মোড়ে সাঁজোয়া যান, জলকামানসহ পুলিশের বিপুলসংখ্যক সদস্য সতর্ক অবস্থানে রয়েছে।

এদিকে বিএনপির গণ-অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ ছাত্রলীগ। আজ বুধবার সকাল ১১টায় শাহবাগ চত্বরে এই অবস্থান কর্মসূচি শুরু হয়। এই অবস্থান কর্মসূচি বিকেল ৩টা পর্যন্ত চলবে।

অবস্থান কর্মসূচিতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারাসহ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতা-কর্মীসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত আছেন।

বুধবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সড়কদ্বীপ (ডাস) থেকে বিএনপিকে নৈরাজ্যবাদী, অগ্নিসন্ত্রাসী, স্বাধীনতাবিরোধী উল্লেখ করে তাদের গণ-অবস্থান কর্মসূচিকে প্রত্যাখ্যান করে ‘ছাত্রজনতার গণমিছিল’ করেছে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। মিছিল-পরবর্তী সময়ে গণমিছিলটি শাহবাগে বাংলাদেশ ছাত্রলীগের অবস্থান কর্মসূচিতে যোগ দেয়।

এর আগে বিএনপি-জামায়াতের আন্দোলনকে ‘দেশবিরোধী ষড়যন্ত্র’ আখ্যা দিয়ে মঙ্গলবার (১০ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে অবস্থান কর্মসূচি ঘোষণা করে ছাত্রলীগ।

Print Friendly

Related Posts