বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু, এক মুসল্লির মৃত্যু

টঙ্গীর তুরাগ নদের তীরে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ ৫৬তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

শুক্রবার (২০ জানুয়ারি) বাদ ফজর পাকিস্তানের মাওলানা ওসমানের আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

ইজতেমার দ্বিতীয় পর্বে দিল্লির মাওলানা সাদ অনুসারী তাবলীগ মুসল্লিরা অংশ নিয়েছেন। সারা দেশ থেকে মুসল্লিরা এসে  অবস্থান নিয়েছেন ইজতেমা ময়দানের নির্ধারিত খিত্তায়। মুসল্লিরা দাবি করেছেন তারা এই বিভক্ত তাবলীগ জামাত চান না, সবাই একত্র এক জামাতের ইজতেমা পালন করতে চান। যাতে করে ইসলামের কর্মের মাধ্যমে মহান আল্লাহতালাকে রাজি খুশি করে পরকালে শান্তি পেতে পারেন।

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে বরগুনা থেকে আসা মফিজুল ইসলাম (৭৫) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বার্ধক্যজনিত কারণে তিনি মারা যান। মারা যাওয়া মুসল্লি মফিজুল ইসলাম বরগুনার আব্দুল আলীম রানার ছেলে।

বিশ্ব ইজতেমা দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী মো. সায়েম জানান, মাওলানা সাদ কান্ধলভী অনুসারী মফিজুল ইসলাম বরগুনা থেকে ইজতেমার দ্বিতীয় পর্বে যোগ দেন। পরে বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে বার্ধক্যজনিত কারণে তিনি মারা যান। সকালে ময়দানে তার জানাজা শেষ হয়েছে। স্বজনদের কাছে তার মরদেহ হস্তান্তর করা হবে।

এ নিয়ে এখন পর্যন্ত এবারের ইজতেমায় দুই পর্বে ৯ জন মুসল্লির মৃত্যু হয়েছে। তার মধ্যে প্রথম পর্বে ৮ জন এবং দ্বিতীয় পর্বে ১ জন। অধিকাংশ মৃত্যু হয়েছে বার্ধক্যজনিত কারণে।

Print Friendly

Related Posts