বিপিএল থেকে দেশে ফিরেই পুলিশের ডিএসপি নাসিম শাহ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ছেড়ে নিজ দেশ পাকিস্তানে ফিরেই সম্মানিত হয়েছেন নাসিম শাহ। তাকে বেলুচিস্তান পুলিশের ডিএসপি বা ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট অব পুলিশ হিসেবে নিয়োগ দিয়েছে বেলুচিস্তান পুলিশ। পাশাপাশি তিনি বেলুচিস্তান পুলিশের গুডউইল অ্যাম্বাসেডর বা শুভেচ্ছাদূত হিসেবেও দায়িত্ব পেয়েছেন।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) পাকিস্তানের কোয়েটার আইজি পুলিশ দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে নাসিমকে এই দায়িত্ব তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে সবার উদ্দেশ্যে আন্তরিকতা প্রকাশ করে নাসিম বলেন, ‘ছোটবেলায় আমি পুলিশকে ভয় পেতাম। আমি দুষ্টুমি করলে আমার বাবা-মা পুলিশের নাম করে আমাকে ভয় দেখাতেন। তবে যত বড় হয়েছি, ধীরে ধীরে ভয় কেটেছে। আমাদের নিরাপদ রাখতে পুলিশ যে ত্যাগ স্বীকার করে, তা আমি উপলব্ধি করতে পেরেছি। তারা কেবল আমাদের জন্য নিজেদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলেন না, আমাদের কাছে বিভিন্ন সেবা সহজভাবে পৌঁছে দিতে অক্লান্ত পরিশ্রমও করেন।’

পাকিস্তানি ক্রিকেটারদের পুলিশের অ্যাম্বাসেডর হওয়া নতুন কিছু নয়। গত বছরের জুলাইয়ে পেসার শাহিন শাহ আফ্রিদিকে গুডউইল অ্যাম্বাসেডর করেছিল খাইবার পাখতুনখোয়া পুলিশ।

আরও পড়ুন: ওয়াহাব রিয়াজের এক ওভারে ৬ ছক্কা হাঁকিয়েছেন ইফতিখার

পাকিস্তানে ফেরার আগে বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ৩ ম্যাচ খেলেন নাসিম। যেখানে এ পেসার শিকার করেন ৭ উইকেট। মূলত নিজ দেশের লিগ পিএসএল খেলতে মাঝপথে তিনি বিদায় নেন বিপিএল থেকে।

Print Friendly

Related Posts