যুবদলের পূর্ণাঙ্গ কমিটিতে ঠাঁই হলো যাদের

সুলতান সালাউদ্দিনকে সভাপতি ও আবদুল মোনায়েমকে সাধারণ সম্পাদক রেখেই জাতীয়তাবাদী যুবদলের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠন করল বিএনপি। গত বছরের ২৭ মে আট সদস্যের আংশিক কমিটি ঘোষণার ৯ মাসের মাথায় বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে ২৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা এলো। কমিটির সদস্যদের নামের তালিকা যুবদল বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে।

কমিটিতে জ্যেষ্ঠ সহসভাপতি পদে রাখা হয়েছে মামুন হাসানকে। তিনি যুবদলের আগের কমিটিতে সাংগঠনিক সম্পাদক ছিলেন। এ ছাড়া ইসহাক সরকারকে সাংগঠনিক সম্পাদক, আবদুল করিম সরকারকে প্রচার সম্পাদক, কামরুজ্জামান দুলালকে দপ্তর সম্পাদক (সহসভাপতি পদমর্যাদা) এবং গোলাম মোস্তফাকে কোষাধ্যক্ষ করা হয়েছে।

কমিটির নেতাদের নামের তালিকায় দেখা যায়, গত বছরের মে মাসে আট সদস্যের আংশিক কমিটিতে যারা ছিলেন, তারা স্বপদে বহাল আছেন। পূর্ণাঙ্গ কমিটিতে ২৬ জনকে সহসভাপতি, ২৫ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক, ২৫ জনকে সহসাধারণ সম্পাদক, ২৫ জনকে সহসাংগঠনিক সম্পাদক করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে ৭৫ জনকে।

আংশিক কমিটি ঘোষণার আগে যুবদলের সভাপতি ছিলেন সাইফুল আলম নীরব। সাধারণ সম্পাদক ছিলেন সুলতান সালাউদ্দিন। ২০১৭ সালের ১৭ জানুয়ারি এই দুজনকে মূল নেতৃত্বে রেখে পাঁচ সদস্যের আংশিক কমিটি দেওয়া হয়েছিল। এ কমিটির মেয়াদ শেষ হওয়ার প্রায় এক মাস পর ১১৪ সদস্যের আবার আংশিক কমিটি ঘোষণা করা হয়। এরপরও পূর্ণাঙ্গ কমিটি করতে না পারায় যুবদলের কেন্দ্রীয় কমিটি ভেঙে দিয়ে ২০২২ সালের ২৭ মে সুলতান সালাউদ্দিনকে সভাপতি ও আবদুল মোনায়েমকে সাধারণ সম্পাদক করে আট সদস্যের আংশিক কমিটি দেওয়া হয়। আজ পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কমিটির অনুমোদন দিয়েছেন।

Print Friendly

Related Posts