বোমা হামলার হুমকি, বইমেলায় নিরাপত্তা জোরদার

আনসার আল ইসলামের পরিচয়ে চিঠি পাঠিয়ে বোমা হামলার হুমকির পর বইমেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে বাংলা একাডেমি ও বইমেলা প্রাঙ্গণে নিরাপত্তা বাড়ানো হয়েছে। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ পুলিশ কমিশনার মো. শহিদুল্লাহ বলেছেন, বইমেলায় বোমা মেরে হামলার হুমকি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। এ কারণে সকাল থেকে বইমেলা ও আশপাশের এলাকায় বিশেষ অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

তিনি বলেন, বইমেলায় আগতদের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আমাদের নিরাপত্তায় কোনো ঘাটতি নেই। বইমেলায় যারা আসতে চান তারা নিশ্চিন্তে আসতে পারেন। এখন পর্যন্ত পুরো এলাকা পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।  বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিটি কোনায় কোনায় ডগ স্কোয়ার দিয়ে চিরুনি অভিযান চালানো হয়েছে।  পুলিশের সঙ্গে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন এখানে এসে নিরাপত্তা আরও অধিকতর নিশ্চিত করেছে।

এর আগে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) আনসার আল ইসলাম নামে নিষিদ্ধ একটি জঙ্গি সংগঠন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নুরুল হুদাকে চিঠি পাঠিয়ে হুমকি দেয়। এ ঘটনায় একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বাদি হয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

Print Friendly

Related Posts