‘চাঁদের অমাবস্যা’ মুক্তি পাচ্ছে কবে?

নন্দিত কথাসাহিত্যিক সৈয়দ ওয়ালীউল্লাহর কালজয়ী উপন্যাস অবলম্বনে নির্মিত ছবি ‘চাঁদের অমাবস্যা’ এ বছরেই মুক্তি পাচ্ছে ।

ছবির পরিচালক জাহিদুর রহিম অঞ্জন বলেন, ‘প্রায় এক বছর আগে ছবির শুটিং শেষ হয়েছে। পরিকল্পনা ছিল, সৈয়দ ওয়ালীউল্লাহর জন্মশতবর্ষ উপলক্ষে ছবিটি মুক্তি দেওয়ার। কিন্তু সরকারি অনুদানের ছবি হওয়ায় কিছু নীতিমালা মেনে কাজ করতে হচ্ছে। এ ছাড়াও সেন্সর ছাড়পত্র পাওয়া থেকে শুরু করে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির বিষয়টি নিশ্চিত করাসহ আরও কাজ বাকি আছে। আশা করছি, বাকি কাজ শিগগিরই শেষ করতে পারব। পরিকল্পনামতো কাজগুলো হয়ে গেলে এ বছরেই ছবিটি মুক্তি দেওয়া যাবে। পাশাপাশি ছবি নিয়ে দেশ ও দেশের বাইরে বড় চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়ার ইচ্ছা আছে।’

এদিকে চাঁদের অমাবস্যা ছবির মধ্য দিয়ে অনেক দিন পর আবার বড় পর্দায় দেখা যাবে বরেণ্য অভিনেতা আসাদুজ্জামান নূরকে। তাঁর পাশাপাশি এ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের, দীপান্বিতা মার্টিন, তনয় বিশ্বাস, শাহানা সুমি প্রমুখ।

গত বছর মানিকগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলার বিভিন্ন স্থানে ছবির দৃশ্যধারণ করা হয়েছে। পাশাপাশি শেষ হয়েছে শিল্পীদের কণ্ঠধারণ ও সম্পাদনার কাজ। এর আগে ২০১৪ সালে মুক্তি পেয়েছিল জাহিদুর রহিম অঞ্জনের ‘মেঘমল্লার’ ছবি। নন্দিত কথাসাহিত্যিক আখতারুজ্জামান ইলিয়াসের ‘রেইনকোট’ গল্প থেকে অনুপ্রাণিত হয়ে ছবিটি নির্মাণ করেছেন তিনি। ছবিটি সে বছর পাঁচটি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে।

Print Friendly

Related Posts