সিলেটে মুশফিক ঝড়, এরপরই বৃষ্টি

সিলেটে দ্বিতীয় ওয়ানডের আগে থেকেই ছিল বৃষ্টির পূর্বাভাস। তবুও খেলা গড়িয়েছে শুরু থেকেই সময়মতো। মুশফিকুর রহিমের ঝোড়ো ইনিংসে বাংলাদেশ দাঁড় করিয়েছে ৩৪৯ রানের রেকর্ড গড়া সংগ্রহ। তবে আয়ারল্যান্ড ইনিংস শুরুর আগেই পূর্বাভাসকে সত্যি করে এলো বৃষ্টি।

বৃষ্টির কারণে এই মুহূর্তে খেলা বন্ধ রয়েছে। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসএপিএন ক্রিকইনফোর তথ্যমতে, বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে বাড়ছে। যদি বৃষ্টি খুব দ্রুত না থামে, সেক্ষেত্রে খেলা গড়াতে পারে কার্টেল ওভারে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সোমবার দ্বিতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসের নির্ধারিত ৫০ ওভার শেষে আইরিশদের ৩৫০ রানের বিশাল লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দশম ওভারে তামিম ইকবালের উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্ত আর লিটন দাস মিলে গড়েন ১০১ রানের জুটি। ৭১ বলে ৭০ রান করে লিটন ফিরলেও ব্যাট হাতে অবিচল ছিলেন নাজমুল হোসেন শান্ত। তবে সাকিব আল হাসান ফেরার পর দ্রুত সময়ের ব্যবধানে ফেরেন শান্ত।

দ্রুত দুই উইকেট হারানোর পর উইকেটে এসে বিধ্বংসী ব্যাটিং করেন মুশফিক। ৩৩ বলে তুলে নেন অর্ধশতক। অর্ধশতকের পরের ৫০ করতে মুশফিক সময় নেন মাত্র ২৭ বল। সেঞ্চুরি পেতে শেষ বলে মুশফিকের প্রয়োজন ছিল ১ রান। হিউমের ইয়োর্কার বলটা শর্ট মিডে ঠেলে দিয়ে সেটা তুলে নেন তিনি। আর দলও পেয়ে যায় ৩৪৯ রানের বিশাল সংগ্রহ।

বাংলাদেশের ওয়ানডে ইতিহাসের এ যাবতকালের সবচেয়ে বড় সংগ্রহ এটি। এর আগের রেকর্ডটাও ছিল এই সিরিজেরই প্রথম ম্যাচে। সে ম্যাচে আইরিশদের বিপক্ষে ৩৩৮ রান করেছিল টাইগাররা।

Print Friendly

Related Posts