মামলা করেই ছাড়লেন চিত্রনায়ক শাকিব

বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা পৌনে ১২টার দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালতে চাঁদাবাজির অভিযোগে কথিত প্রযোজক রহমতউল্লাহর বিরদ্ধে মামলা করেন তিনি।

আদালত থেকে বেরিয়ে চিত্রনায়ক শাকিব খান সাংবাদিকদের বলেন, আদালত তার করা মামলাটি আমলে নিয়েছেন।

তিনি বলেন, ‘থানা থেকে যে পরামর্শ দিয়েছিল, আমি অলরেডি চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করেছি। দু-একদিনের মধ্যেই সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাব।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি আশা করছি ন্যায়বিচার পাব।’

শাকিব খানের আইনজীবী মো. খায়রুল হাসান জানান, পেনাল কোডের ৩৮৫ ও ৫০৬ ধারায় চাঁদাবাজি ও প্রাণনাশের হুমকির মামলা করেছেন শাকিব খান। আদালত মামলাটি আমলে নিয়েছেন। অভিযুক্ত রহমতউল্লাহকে তলব এবং আগামী ২৪ এপ্রিল শুনানির দিন ধার্য করেছেন আদালত।

এদিন বেলা সোয়া ১১টার দিকে আদালতে যান শাকিব খান।

গত শনিবার (১৮ মার্চ) রহমতউল্লাহর বিরুদ্ধে মামলা করতে রাজধানীর গুলশান থানায় হাজির হয়েছিলেন শাকিব খান। তবে থানা শাকিবের মামলা নেয়নি। থানা থেকে আদালতে গিয়ে মামলা করার পরামর্শ দেয়া হয়।

পরে রোববার (১৯ মার্চ) দুপুরে মহানগর গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে যান তিনি। সেখানে ডিবিপ্রধান হারুন অর রশিদের সঙ্গে পাঁচঘণ্টা আলোচনা করেন শাকিব।

দীর্ঘ এ আলাপ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন চিত্রনায়ক শাকিব খান। তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে ভুয়া প্রযোজক নানা ধরনের প্রপাগান্ডা ছড়াচ্ছে। তাই ভুয়া প্রযোজকের বিরুদ্ধে মামলা করতে যাই গুলশান থানায়। কিন্তু গুলশান থানার ওসি আমার মামলা নেননি। অনেক চেষ্টা এবং অনেক বোঝানোর পরও তিনি মামলা নিলেন না। এরপর তিনি বললেন, আপনি যেখানে খুশি গিয়ে অভিযোগ করতে পারেন।’

তিনি বলেন, ‘একজন ভুয়া প্রযোজক কীভাবে আমার নামে এসব অভিযোগ করেন? তিনি তো এই সিনেমার প্রযোজক না। তাই আমি দ্রুত তার বিষয়ে খবর নিয়ে মামলা করতে যাই। আমি জানতে পারি তিনি দু-এক দিনের মধ্যে দেশ ছাড়বেন।’

এদিকে গণমাধ্যমে মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগ এনে শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন রহমতউল্লাহ। তিন দিনের মধ্যে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার না করলে আইনি ব্যবস্থার হুঁশিয়ারি দেয়া হয়েছে ঢালিউড অভিনেতাকে।

নিজের ফেসবুক ওয়ালে লিগ্যাল নোটিশের ছবি পোস্ট করেছেন রহমতউল্লাহ। তার পক্ষে শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশে রহমতউল্লার আইনজীবী ড. মো. তবারক হোসেন ভূঁইয়া। গত মঙ্গলবার (২১ মার্চ) রাত ৮টার দিকে লিগ্যাল নোটিশটি গ্রহণ করেছেন প্রাপক।

Print Friendly

Related Posts