সাকিব আল হাসান আইসিসির মাসের সেরা নির্বাচিত

দুর্দান্ত পারফরম্যান্সে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও সংযুক্ত আরব আমিরাতের আসিফ খানকে পেছনে ফেলে মার্চ মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

আজ (বুধবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সুখবরটি জানিয়েছে আইসিসি। এর আগে ২০২১ সালের জুলাই মাসে প্রথমবার এ পুরস্কার জিতেছিলেন সাকিব।

মার্চ মাসে ১২ ম্যাচে ৩৫৩ রানের পাশাপাশি বল হাতে সাকিব নিয়েছেন ১৫ উইকেট। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে ব্যাট হাতে ৭৫ রান করার পাশাপাশি ৪ উইকেট নেন সাকবি। টি-টোয়েন্টি সিরিজেও কিপ্টে বোলিংয়ে তার শিকার ৩টি। এ ছাড়া প্রথম টি-টোয়েন্টিতে খেলেছিলেন ২৪ বলে ৩৪ রানের অপরাজিত ইনিংস। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে করেন ৯৩ রান। টি-টোয়েন্টি সিরিজের ৩ ম্যাচে নেন ৫ উইকেট। সঙ্গে প্রথম ম্যাচে ১৩ বলে অপরাজিত ২০ আর দ্বিতীয় ম্যাচে খেলেন ৩৮ রানের অপরাজিত ইনিংস।

মাসের সেরার পুরস্কার জয়ের পর সাকিব বলেছেন, ‘আমি এ পুরস্কার জিততে পেরে সম্মানিত। বিশেষজ্ঞ প্যানেল যারা আমাকে ভোট দিয়েছে, তাদের ধন্যবাদ দিতে চাই। এ স্বীকৃতির মূল্য আমার কাছে অনেক। কারণ দুর্দান্ত কিছু ক্রিকেটারের বেশ কিছু বিশেষ পারফরম্যান্স ছিল গত মাসে। যদি গত মাস থেকে উল্লেখযোগ্য কিছু বেছে নিতে হয়, তাহলে ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই করার কথাই বলতে হবে। সব বিভাগে দল যেহেতু সুন্দর পারফরম্যান্স দেখিয়েছে, নিজের ভূমিকা ও দলে অবদান রাখার দিকে মনোযোগ দেওয়াটা সহজ হয়ে গেছে তাই আমার জন্য।’

Print Friendly

Related Posts