সিলেটে শিলাবৃষ্টি

সিলেট প্রতিনিধি: টানা কয়েকদিনের প্রচণ্ড গরমে জনজীবনে অস্বস্তি এবং ঘনঘন বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে নগরবাসীর প্রার্থণা ছিলো একটু বৃষ্টির।

বুধবার (১৯ এপ্রিল) রাত দশটার পরে হঠাৎ শুরু হয় প্রচণ্ড বেগে বাতাস, সেই সাথে শিলাবৃষ্টি। এতে ঈদের কেনাকাটায় ছন্দপতন ঘটলেও অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজিব হোসেন জানান, সিলেট বিভাগের কিছু কিছু এলাকায় বৃহস্পতিবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে, যা আগামী রোববার পর্যন্ত চলবে। সেই হিসেবে সিলেটে ঈদের দিন বৃষ্টি থাকবে।

তিনি আরও জানান, বৃষ্টি হলেও তাপমাত্রা কমতে আরও সময় লাগবে। তাপমাত্রা কমেছে ঠিকই, কিন্তু একইসঙ্গে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণও বাড়ছে। জলীয় বাষ্প বাড়ায় আর্দ্রতা বাড়ছে, সেই সাথে বাতাসে ভ্যাপসা ভাব বেড়ে যাচ্ছে। অর্থাৎ ঈদের আগে বৃষ্টি শুরু হলেও স্বাভাবিক আবহাওয়ায় ফিরে যেতে আরও সময় লাগতে পারে।

অন্যদিকে যদিও আবহাওয়া অফিসের তথ্য মতে, বৃহস্পতিবার থেকে সিলেটে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ছিলো। আগের দিন রাতে সিলেট নগরের বিভিন্ন এলাকার আকাশে বিজলি চমকাতে দেখা যায়। এ সময় শীতল বাতাসের সঙ্গে কিছু কিছু এলাকায় ছিটাফোঁটা বৃষ্টি হয়। তবে সিলেট আবহাওয়া কার্যালয় জানায়, মঙ্গলবার রাতে সিলেটে ‘ট্রেস অ্যামাউন্ট’ বৃষ্টি হয়েছে। যেটা পুরোপুরি পরিমাপের মতো ছিলো না।

 

Print Friendly

Related Posts