চান্দু স্টেডিয়ামে ভেন্যুর জন্য অনশন করা রুমেল মারা গেছেন

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ভেন্যু ফেরানোর দাবিতে আমরণ অনশনে যাওয়া আলোচিত হুমায়ুন আহমেদ রুমেল মারা গেছেন।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকালে নাটাই পূর্বপাড়ার নিজ বাসায় তিনি মারা যান। রুমেল ওই এলাকার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিনের ছেলে। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে কনটেন্ট ক্রিয়েটর ছিলেন।

শহীদ চান্দু স্টেডিয়াম থেকে বিসিবির লোকবল প্রত্যাহারসহ ভেন্যু বাতিলের প্রতিবাদে এবং বগুড়া জেলার উন্নয়নের দাবিতে রুমেল গত ৫ মার্চ কাফনের কাপড় পরে আমরণ অনশন শুরু করেন। পরে ভেন্যু পুনর্বহালের আশ্বাসে ৮ মার্চ অনশন ভাঙেন তিনি। এরপর ১৯ মার্চ একই দাবীতে তিনি কাফনের কাপড় এবং শেকল পড়ে অনশনে নামেন তিনি। পরে ওইদিনই বিকেলে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ তার অনশন ভাঙান। এসব কর্মসূচীর মাধ্যমে রুমেল আলোচিত হন। রুমেল পরবর্তী কর্মসূচি হিসেবে ঈদের পর বগুড়ার বিমানবন্দর চালুর দাবি নিয়ে অনশনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। দুদিন আগে চ্যানেল বগুড়া নামে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এই ঘোষণা দিয়েছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গরমের কারণে শেষ রাত থেকে রুমেল অসুস্থবোধ করছিলেন। পরে সকালে শরীর বেশি খারাপ হয়। খবর পেয়ে প্রতিবেশীরা হাসপাতালে নেওয়ার জন্য গাড়ির ব্যবস্থা করতে যায়। সেই সময় মারা যান রুমেল।

রুমেলের খালাতো বোন মোছা. রুমি বেগম বলেন, সকালে ঘর থেকে বের হয়ে রুমেল বলে যে তার শরীর খুব খারাপ। তখনই বাড়ির আঙিনায় শোয়ানো হয়। তার কিছুক্ষণ পরই সে মারা যায়। রুমেল অ্যাজমা রোগে আক্রান্ত ছিলো। তীব্র গরম সহ্য করতে না পেরে হার্ট অ্যাটাক করে রুমেল।

নাটাইপাড়া এলাকায় মায়ের সাথে থাকতেন রুমেল। তার বাকি তিন ভাই চাকরির কারণে বগুড়ার বাইরে বসবাস করেন।

 

Print Friendly

Related Posts