আইপিএলে আজ কি মুখোমুখি হচ্ছেন লিটন-মুস্তাফিজ?

ছবি: মুস্তাফিজের টুইটার থেকে

আইপিএলের প্রথম পাঁচটি ম্যাচেই হেরে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। প্রতিযোগিতায় প্রথম জয়ের লক্ষ্যে বৃহস্পতিবার ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নামবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দল।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে নামবে কেকেআর। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের বিরুদ্ধে জিততে না পারলে হারের হ্যাটট্রিক হবে কলকাতার। সেই সঙ্গে লিগ তালিকায় অনেকটাই পিছিয়ে পড়বেন নীতীশ রানারা। তাই দিল্লির বিরুদ্ধে কলকাতার প্রথম একাদশে বদল হতে পারে। কলকাতার জার্সিতে অভিষেক হতে পারে লিটন দাসের।

কোনও ম্যাচেই শুরুটা ভাল করতে পারছে না কলকাতা। রহমানুল্লা গুরবাজ় টানা ব্যর্থ। তাই দিল্লির বিরুদ্ধে তাঁর বদলে লিটনের অভিষেক হতে পারে কেকেআর জার্সিতে। কারণ, ব্যাট করার পাশাপাশি লিটন উইকেটরক্ষকও। তাই গুরবাজ়ের বদলে উইকেটের পিছনে দাঁড়াতে হবে তাঁকে।

দিল্লিতে খেলছেন মুস্তাফিজ আর কোলকাতায় লিটন দাস। যদি আজকের ম্যাচে এ দুজনকে নেওয়া হয় তবে লিটনকে হয়তো মুখোমুখি হতে হবে ফিজের। ফিজের বল মোকাবিলা করতে হবে লিটন কুমারকে।

তার আগে বড় ধাক্কা দিল্লি শিবিরে। চোটের জন্য ছিটকে গেলেন দলের এক ক্রিকেটার।

চোটের জন্য এ বারের আইপিএলে আর খেলতে পারবেন না কমলেশ নাগরকোটি। তরুণ জোরে বোলারকে ১ কোটি ১০ লাখ টাকা দিয়ে গত নিলামে কিনলেও একটি ম্যাচেও খেলায়নি দিল্লি। তাঁকে এই মরসুমে আর খেলাতেও পারবেন না রিকি পন্টিং, ডেভিড ওয়ার্নাররা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, নাগরকোটি অনুশীলনে চোট পেয়েছেন। তাঁর পিঠের পুরনো চোটের ব্যথা বেড়েছে। দলের চিকিৎসকরা জানিয়েছেন, এ বারের প্রতিযোগিতায় কেকেআরের প্রাক্তন ক্রিকেটার আর খেলতে পারবেন না।

দেশের হয়ে না খেলা ক্রিকেটারদের মধ্যে নাগরকোটি ছিলেন আইপিএলের সব থেকে দামি ক্রিকেটার। তরুণ জোরে বোলার অবশ্য প্রায়ই চোটে ভোগেন। চোটের জন্য ২০১৮ এবং ২০১৯ সালের আইপিএলেও খেলতে পারেননি তিনি। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য নাগরকোটি এখনও পর্যন্ত আইপিএলের মোট ১২টি ম্যাচ খেলেছেন। তাঁর পরিবর্ত ক্রিকেটারের নাম এখনও ঘোষণা করেনি দিল্লি ক্যাপিটালস।

অন্য দিকে, জয়ের খোঁজে কয়েক জন ক্রিকেটারকে নেওয়ার পরিকল্পনা করেছেন সৌরভরা। বাংলার ব্যাটার অভিমন্যু ঈশ্বরণ এবং উত্তরপ্রদেশএর ব্যাটার প্রিয়ম গর্গ দিল্লি শিবিরে যোগ দিয়েছেন। নিলামে দু’জনেই অবিক্রিত ছিলেন।

মরসুম শুরুর আগেই বড় ধাক্কা খেয়েছিল দিল্লি। গত ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনার জন্য ছিটকে গিয়েছিলেন অধিনায়ক ঋষভ পন্থ। তাঁর পরিবর্তে অধিনায়ক করা হয়েছে অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটার ওয়ার্নারকে। উইকেটরক্ষক হিসাবে নেওয়া হয়েছে বাংলার অভিষেক পোড়েলকে।

Print Friendly

Related Posts