ঈদের ছুটিতে এবার ঢাকা ছেড়েছেন ১ কোটি সিম ব্যবহারকারী

ঈদুল ফিতরের ছুটিতে পাঁচদিনে এবার ঢাকা ছেড়েছেন এক কোটি এক লাখ ৫৯ হাজার ৭৮৬ মোবাইল ফোন গ্রাহক (সিম ব্যবহারকারী)। একই সময়ে ঢাকায় এসেছেন ২৭ লাখ ৯০ হাজার ৭৯১ মোবাইল ফোন গ্রাহক।

রবিবার (২৩ এপ্রিল) নিজের ফেসবুক পেজে এ তথ্য শেয়ার করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রীর দেওয়া তথ্যানুযায়ী, চাঁদরাত অর্থাৎ ২১ এপ্রিল ঢাকা ছেড়েছে সর্বোচ্চ সংখ্যক মোবাইল ফোন গ্রাহক। ওই দিন ঢাকা ছাড়া সিমের সংখ্যা ছিল ৩১ লাখ ৯৭ হাজার ৪০৮ গ্রাহক। আর ঢাকায় আসেন চার লাখ ৮৫ হাজার ৭০৮ গ্রাহক। শুক্রবার ঢাকা ছাড়াদের মধ্যে গ্রামীণফোনের গ্রাহক ১৩ লাখ ৭০ হাজার ৮৪৭, রবির আট লাখ ১৫ হাজার ৬৪, বাংলালিংকের ৯ লাখ ৮১ হাজার ২৪১ এবং টেলিটকের ৩০ হাজার ২৫৬ সিম ব্যবহারকারী।

ঈদের দিনেও বহু মানুষ ঢাকা ছেড়েছেন। ঈদুল ফিতরের দিন ঢাকা থেকে বাইরে গেছেন ১৬ লাখ সাত হাজার ৫৪৬ গ্রাহক। আর ঢাকায় এসেছেন তিন লাখ ৯৯ হাজার ১৮১ গ্রাহক। তাদের মধ্যে গ্রামীণফোনের সাত লাখ ২৯ হাজার ৪৫০, রবির তিন লাখ ১৫ হাজার ৬১৩, বাংলালিংকের পাঁচ লাখ ৪৫ হাজার ৯৫৬ এবং টেলিটকের ১৬ হাজার ৫২৭ গ্রাহক।

এর আগে ১৮, ১৯, ২০ এপ্রিল (মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার) এ তিনদিনে ঢাকা ছেড়েছেন ৫৩ লাখ ৫৪ হাজার ৮৩২ গ্রাহক। একই সময়ে ঢাকায় আসেন ১৯ লাখ পাঁচ হাজার ৯০২ গ্রাহক।

মোবাইল ফোন অপারেটররা জানান, অনেক মোবাইল গ্রাহক একাধিক সিম ব্যবহার করে থাকেন। আবার শিশু ও বৃদ্ধদের অনেকেই মোবাইল ফোন ব্যবহার করে না। শিশুদের নামে সিম নিবন্ধন হয় না। ঈদে ঢাকা ছেড়েছে এমন অনেক পরিবারের সঙ্গে শিশু ও বৃদ্ধও রয়েছেন।

Print Friendly

Related Posts