কেকেআর-এ লিটনকে বাদ দিয়ে থেলতে পারেন কে কে আর..

হারে আসর শুরু হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর)। এরপর দুই জয়ে ঘুরে দাঁড়ানোর আভাস দেয় তারা। কিন্তু পরেই হারের হ্যাটট্রিক করেছে দলটি। দশ দলের আসরে পয়েন্ট টেবিলে নেমে গেছে আটে।

কলকাতার বিদেশি ক্রিকেটাররা ঠিক সেরা ক্রিকেট উপহার দিতে পারছেন না। আন্দ্রে রাসেল সেরা ছন্দে নেই। পেসার লকি ফার্গুসন প্রত্যাশা মেটাতে পারছেন না। রহমানুল্লাহ গুরবাজ অফ ফর্মের কারণে একাদশ থেকে জায়গা হারিয়েছেন।

গুরবাজের জায়গায় কেকেআর আসরের ষষ্ঠ ম্যাচে একাদশে সুযোগ পেয়েছিলেন লিটন দাস। দিল্লির বিপক্ষে ওই ম্যাচে ৪ বলে ৪ রান করেন তিনি। ব্যাট হাতে ব্যর্থতার চেয়ে বড় কথা হলো ওই ম্যাচে উইকেটকিপিংয়ে খুবই বাজে পারফর্ম করেন বাংলাদেশ ব্যাটার।

দুটি সহজ স্টাম্পিংয়ের সুযোগ হারান তিনি। যে কারণে কেকেআর ভক্তরা তাকে কঠোর ভাষায় সমালোচনা করেন। ‘বাজে ব্যাটিং মেনে নেওয়া যায় কিন্তু স্টাম্পিং মিস মানা যায় না’, ‘লিটন যেন আর কেকেআরে খেলার সুযোগ না পায়’ এমন মন্তব্য করেন ভক্তরা।

এদিকে কলকাতা নাইট রাইডার্সের টিম ম্যানেজমেন্ট বিদেশি কোটায় সর্বশেষ ম্যাচে দুই ব্যাটার ও দুই অলরাউন্ডার খেলিয়েছে। আন্দ্রে রাসেলকে লোয়ার মিডল অর্ডারে ব্যাটিং করিয়েছে।

অল্প সংগ্রহের ওই ম্যাচে রাসেলের ব্যাট থেকে আসে ৩১ বলে ৩৮ রানের ইনিংস। বিষয়টি নিয়ে কেকেআরের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া কথা বলেছেন।

তার মতে, আন্দ্রে রাসেলকে আটে ব্যাটিংয়ে পাঠানো ভুল সিদ্ধান্ত। এছাড়া লিটন দাসকে বাদ দিয়ে একজন বিদেশি পেসার নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়া বলেছেন, ‘কলকাতা এরই মধ্যে অনেকগুলো পরিবর্তন এনে ফেলেছে। তারা কি আরও পরিবর্তন আনবে? আমরা সত্যিই জানি না। নতুন ওপেনিং জুটি লিটন দাস ও জেসন রয়কে নিয়েছে দলটি। কিন্তু আপনার একাদশে একজন বিদেশি পেসার দরকার। লকি লার্গুসন নয়তো টিম সাউদিকে খেলানো উচিত।’

তিনি বলেছেন, ‘সেজন্য আপনাকে একজন বিদেশি ব্যাটার বাদ দিতে হবে। কেবল লিটন দাসই একাদশের বাইরে যেতে পারে এবং জগদিশ তার জায়গায় খেলতে পারে। কারণ গত ম্যাচে জেসন রয় রান করেছেন। ভেঙ্কাটেশ এবং নিতিশ রানার থেকে রান প্রত্যাশা করা যেতে পারে। কারণ উইকেট তাদের ব্যাটিং স্টাইলের সঙ্গে যুতসই। আন্দ্রে রাসেলকে আটে ব্যাটিংয়ে পাঠাবেন না।’

Print Friendly

Related Posts