ঝড়ের কবলে ঢাকাগামী লঞ্চ, চরে নোঙর করে যাত্রীদের রক্ষা

বরগুনা প্রতিনিধি: বরগুনা থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী এম ভি পূবালী-১ লঞ্চটি কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে। পরে যাত্রীদের নিরাপদ আশ্রয়ের জন্য ঝালকাঠির আমুয়া এলাকায় বিষখালী নদীর চরে লঞ্চটি নোঙর করা হয়।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় এই ঘটনা ঘটে। পরে ঝড় থেমে গেলে পুনরায় লঞ্চটি বেতাগী ঘাট থেকে যাত্রী তুলে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়।

লঞ্চের একাধিক যাত্রীদের কাছ থেকে জানা গেছে, এমভি পূবালী-১ লঞ্চটি বামনা লঞ্চঘাট থেকে যাত্রী তুলে ঢাকার উদ্দেশ্যে রওনা হলে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ঝড়ের কবলে পড়ে । এতে লঞ্চের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েে। পরে লঞ্চ কর্তৃপক্ষ যাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে ১০ মিনিটের চেষ্টায় আমুয়ার একটি চড়ে নোঙর করে । প্রায় ৪০ মিনিট ওই চরে নোঙর করে থাকে লঞ্চটি। এরপর আবহাওয়া স্বাভাবিক হলে বেতাগী লঞ্চঘাটে এসে ঘাট দেয়। এ সময় অনেক যাত্রী আতঙ্কিত হওয়ায় লঞ্চ থেকে নেমে যায়।

পূবালী লঞ্চের ঘাট সুপারভাইজার এনায়েত হোসেন বলেন, সন্ধ্যার দিকে বিষখালী নদীর মাঝে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে লঞ্চটি। পরে যাত্রীদের নিরাপত্তার জন্য লঞ্চটি নদীর চরে নোঙর করা হয়। ঝড় থেমে গেলে বেতাগী লঞ্চঘাটে লঞ্চটি আসার পরে বেশ কয়েকজন যাত্রী তাদের যাত্রা বাতিল করে লঞ্চ থেকে নেমে যায়।

 

Print Friendly

Related Posts